‘বিবেকের আয়না’ নিয়ে বিভিন্ন অঞ্চল ঘুরছে ‘নগদ’

‘বিবেকের আয়না’ নিয়ে বিভিন্ন অঞ্চল ঘুরছে ‘নগদ’

অনলাইনঃ
মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন দিক সম্পর্কে সাধারণ মানুষের ধারণাকে আরো পরিস্কার করতে ‘বিবেকের আয়না’ নামের একটি আকর্ষণীয় ক্যাম্পেইন চালু করেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

‘নগদ’-এর এই আয়নায় আগ্রহী যে কেউ নিজেই নিজেকে প্রশ্ন করতে পারবেন; নিজেই নিজের সঙ্গে কথা বলতে পারবেন।

আর ডিজিটাল প্রযুক্তির সহায়তায় নির্ধারিত কিছু প্রশ্নের জবাব দিয়ে জানতে পারবেন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের খরচ ও সেবার নানা বিষয় সম্পর্কে।

আজ রোববার রাজধানীর বাড্ডা এলাকায় ‘বিবেকের আয়না’ ক্যাম্পেইনটিতে অংশ নেন ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ। এসময় তাঁর সাথে ছিলেন ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলক। তাঁরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং ‘নগদ’-এর সেবা সম্পর্কে আগ্রহী গ্রাহকদের নানা প্রশ্নের উত্তর দেন।

‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, “সাধারণ গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ‘নগদ’ একের পর এক নানা সেবা নিয়ে আসছে। সেগুলো সম্পর্কে গ্রাহকদের আরো বেশি তথ্য দিতে এবং ‘নগদ’-এর সেবা নিয়ে গ্রাহক নিজের দৈনন্দিন কার্যক্রমকে কিভাবে আরো সহজ করতে পারেন সেটি জানাতেই ‘বিবেকের আয়না’ ক্যাম্পেইনটি দেশব্যাপী পরিচালিত হচ্ছে।”

চলমান এই ক্যাম্পেইনে অংশ নেওয়া বিজয়ীদের প্রত্যেকে পাবেন এক হাজার টাকার পুরস্কার, একজন গ্র্যান্ড বিজয়ী উপহার হিসেবে পাবেন আইফোন ১২ প্রো ম্যাক্স।

১৩ মার্চ ক্যাম্পেইনটি শুরু হয়েছে; চলবে ২৩ এপ্রিল ২০২১ পর্যন্ত। ক্যাম্পেইনে অংশ নিয়ে প্রতি সপ্তাহে দশজন করে পাবেন ‘নগদ’-এর এই পুরস্কার।

বর্তমানে ক্যাম্পেইনটি এখন ঢাকা শহরে চললেও খুব দ্রুত এটি সারা দেশে ছড়িয়ে পড়বে, যেখানে অংশ নিতে গ্রাহককে স্বশরীরে ‘বিবেকের আয়না’ নামক বুথে উপস্থিত হয়ে কুইজ-এ অংশ নিতে হবে। কারও ‘নগদ’ অ্যাকাউন্ট না থাকলে তিনি বুথ থেকে ‘ব্র্যান্ড প্রমোটার’-এর সাহায্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন। বুথ থেকে ‘নগদ’-এর অ্যাকাউন্ট খুলে ক্যাশ-ইন করলেই সঙ্গে সঙ্গে গ্রাহক পাবেন আকর্ষণীয় উপহার।

কুইজে অংশ নেওয়ার পর বুথের সামনে গ্রাহককে একটি ভিডিও বা ছবি তুলতে হবে। ভিডিও বা ছবিটি গ্রাহকের ফেসবুক অ্যাকাউন্টে একটি প্রশ্নের উত্তরসহ পাবলিক পোস্ট করতে হবে। প্রশ্নটি হচ্ছে “নগদ-এর কোন বিষয়টি আপনার ভালো লাগে বা লেগেছে?”।

গ্রাহককে অবশ্যই পোস্ট করার সময় #নগদ বা #Nagad ব্যবহার করতে হবে এবং ‘নগদ’-এর অফিশিয়াল ফেসবুক পেইজে লিঙ্কসহ শেয়ার করতে হবে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে। গ্রাহক তার পোস্টের লিঙ্কটি ‘নগদ’-এর অফিশিয়াল ফেসবুক পেইজে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে শেয়ার করার সময় তার ‘নগদ’ অ্যাকাউন্ট নম্বর, নাম এবং ক্যাপশনটি উল্লেখ করবেন। পোস্টগুলোর গুণগত মানের ওপর ভিত্তি করে সপ্তাহে দশজন করে বিজয়ী এবং সব শেষে গ্র্যান্ড বিজয়ী নির্বাচন করা হবে।

আরও পড়ুন:

ক্যাম্পেইনের আওতায় ছয় সপ্তাহ ধওে দেশব্যাপী ‘নগদ’-এর ‘বিবেকের আয়না’ ঘুরবে যেখানে সাধারণ মানুষ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং ‘নগদ’ সম্পর্কে তুলনামূলক একটি ধারণা পাবেন। ক্যাম্পেইনটির মাধ্যমে ‘নগদ’-এর প্রতিনিধিরা গ্রাহককে আবারো নিশ্চিত করবেন যে, কোনো সময়ই ‘নগদ’ তার গ্রাহকদের কাছে কোনো অ্যাকাউন্টের ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) কিংবা পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর (পিন) চাইবে না।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter