বিমান রিজার্ভ করে এম মোরশেদ খানের দেশ ত্যাগ

বিমান রিজার্ভ করে এম মোরশেদ খানের দেশ ত্যাগ

অনলাইনঃ
করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর কবলে সারাবিশ্ব। একই অবস্থা বিরাজ করেছে দেশেও। এই পরিস্থিতিতে সব ধরণের আন্তজার্তিক যাত্রীবাহী বিমান চলাচল বন্ধ রয়েছে। এর মধ্যেই বিমান ভাড়া করে দেশ ত্যাগ করলেন বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান।

স্ত্রীকে সঙ্গে নিয়ে ভাড়া করা একটি উড়োজাহাজে যুক্তরাজ্যের উদ্দেশে রওনা দেন এম মোরশেদ খান। ২৮ মে, বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

বিমানবন্দর সূত্র মতে, একটি ভাড়া করা চার্টার ফ্লাইট করে ঢাকা ত্যাগ করেন এম মোরশেদ খান। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী নাসরিন খান। ওই ফ্লাইটে যাত্রী হিসেবে শুধু তারা দু’জনই ছিলেন। ফ্লাইটটি বৃহস্পতিবার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসানও এই তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, করোনা মহামারীর কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব বিমান সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বেবিচক। এরপর এই সময়সীমা আরো সাত দিন বাড়ানো হয়। তবে চীন বাদে সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা কয়েক দফায় ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter