বেতনের দাবিতে শ্রমিকরা মিরপুরের রাস্তায়

বেতনের দাবিতে শ্রমিকরা মিরপুরের রাস্তায়

অনলাইনঃ

করোনাভাইরাসের সৃষ্ট পরিস্থিতিতে লকডাউনের মধ্যে বেতনের দাবিতে রাস্তায় বিক্ষোভ করছেন রাজধানীর মিরপুরের রূপনগরের একটি গার্মেন্টের শ্রমিকরা।

১৬ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে রূপনগরের মনির ফ্যাশন গার্মেন্টের শতাধিক শ্রমিক প্রধান সড়ক অবরোধ করে এ বিক্ষোভ শুরু করেন।

শ্রমিকরা জানান, তিন দফায় সময় নিয়েও মার্চের বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ, সেজন্য আন্দোলনে নেমেছেন তারা। বেতন পরিশোধের জন্য তৃতীয় দফায় বৃহস্পতিবার সময় নেয়া হলেও কারখানার ফটকে তালা দিয়েছে মালিকপক্ষ। তাই শতাধিক গার্মেন্ট শ্রমিক সমবেত হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেছেন।

আন্দোলনকারীরা জানান, করোনাভাইরাসের কারণে সরকার সাধারণ ছুটি ঘোষণা করলে গত ২৫ মার্চ কারখানাটি বন্ধ করে দেয়া হয় বেতন পরিশোধ না করেই।

এরপর মালিক মো. মনির হোসেন মার্চের বেতন পরিশোধে তিন দফায় সময় নিলেও এখন পর্যন্ত তা করেননি। করোনার সংকটময় পরিস্থিতিতে না খেয়ে দিন পার করতে হচ্ছে স্বল্প আয়ের শ্রমিক ও তাদের পরিবারকে। ঘরে খাবার না থাকায় শ্রমিকরা বেতন না পেয়ে রাস্তায় নেমেছেন। বেতন না দেয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

গার্মেন্টটির সুপারভাইজার মো. রাজু বলেন, করোনাভাইরাসের কারণে অফিস বন্ধ করে দিয়ে কয়েক দফায় ছুটি বাড়ানো হলেও আমাদের মার্চের বেতন পরিশোধ করা হয়নি। আজ বৃহস্পতিবার তৃতীয় দফায় সময় নিলেও সকালে এসে দেখি গার্মেন্টের ফটকে তালা।

ঘটনাস্থলে উপস্থিত ডিএমপির মিরপুর বিভাগের পল্লবী জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, বেতন না পেয়ে গার্মেন্ট শ্রমিকরা রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেছেন। আমরা মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে ঘটনার সুরাহা করার চেষ্টা চালাচ্ছি।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter