ভিপি নুরুলের ফল বাতিল দাবীতে ভিসির বাসভবন ঘেরাও

অনলাইনঃ
ডাকসু নির্বাচনে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক জনপ্রিয় নেতা নুরুল হক নূরকে ভিপি পদে নির্বাচিত ঘোষণা অস্বীকার করে উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের একাংশ।

ভিসির বাসভবনের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছেন দলটির কেন্দ্রীয় সভাপতি ও ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন গ্রুপের নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার ভোররাত সাড়ে ৪টার দিকে ছাত্রলীগের একাংশ উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। যা আজ সকাল থেকেও শুরু হয়।

ফল বাতিলের দাবিতে আজ সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অবরোধ করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা বিশ্ববিদ্যালয়ের সব প্রবেশ মুখ বন্ধ করে দেন। এতে বিশ্ববিদ্যালয় এলাকা দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে ছাত্রলীগের অনির্ধারিত এই অবরোধের কারণে বিপাকে পড়েছেন ক্যাম্পাসে অবস্থিত উদয়ন এবং ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। তাদের ক্যাম্পাসে যেতে দেওয়া হলেও রিকশা ও মোটরসাইকেলসহ যানবাহন আটকে দেওয়া হচ্ছে।

জানা গেছে, অনেকে ব্যারিকেড পেরিয়ে স্কুল পর্যন্ত পৌঁছালে সেখান থেকে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নূর। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নির্বাচনে সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এ ছাড়া সহসাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হয়েছেন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন।

সোমবার দিবাগত রাত ৩টা ১৭ মিনিটে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ফল ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। ফল ঘোষণার সময়ই ছাত্রলীগ সভাপতি শোভনের অনুসারীরা বিক্ষোভ করেন।

Print Friendly, PDF & Email
FacebookTwitter