ভিপি নূরের উপর আবারও নৃশংস হামলা!

অনলাইনঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর ও তার নেতৃত্বাধীন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীদের ওপর আবারও হামলার ঘটনা ঘটেছে।

আজ দুপুর সোয়া একটার দিকে মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের ডাকসু ভবনে ভিপির কক্ষে এ হামলা চালায়। হামলায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

এদিকে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতৃবৃন্দ জানান, ঘটনার সময় থেকে তারা একাধিকবার প্রক্টরকে ফোন করলেও তিনি ঘটনাস্থলে যাননি। পরে ফেসবুক লাইভের মাধ্যমে অবরুদ্ধ নেতাকর্মীরা শাহবাগ থানা পুলিশের সাহায্য চান।

সূত্র জানায়, রাজাকারের তালিকা প্রকাশের জের ধরে স্বরাষ্ট্রমন্ত্রী ও মুক্তিযোদ্ধামন্ত্রীর পদত্যাগ দাবি করে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন মুক্তিযুদ্ধ মঞ্চ।

এ কর্মসূচিতে নেতৃত্ব দেন মঞ্চের একাংশের নেতা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আমিনুল ইসলাম ও সাবেক উপ সম্পাদক আল মামুন। পরে তারা ডাকসু ভবনের দিকে যান।

এ সময় ডাকসু ভিপি তার নেতাকর্মীদের নিয়ে নিজ কক্ষে অবস্থান করছিলেন। পরে আকস্মিকভাবে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জীত দাস, সাধারণ সম্পাদক ও ডাকসু এজিএস সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগে নেতাকর্মীরা অতর্কিতে হামলা করে। এতে নুরসহ ১২-১৫ নেতাকর্মী গুরুতর আহত হন। আহত নেতাকর্মীদের কেউ কেউ রক্তাক্ত জখম হয়েছেন।

আহতদের কয়েকজন মেডিকেলে গেছেন, নুরসহ বাকিদের ভিপির কক্ষেই অবরুদ্ধ করে রাখা হয়েছে।

ছাত্র সংরক্ষণ অধিকার পরিষদের নেতা রাশেদ খান বলেন, লাইট অফ করে দিয়ে তাদের ওপর অতর্কিতে হামলা চালানো হয়েছে। ঘটনার সময় বারবার সাহায্য চেয়ে প্রক্টরকে ফোন করলেও তিনি আসেননি। পরে ফেসবুক লাইভে তিনি শাহবাগ থানায় সাহায্য চান। এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে প্রক্টর গেছেন। বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter