ভূমিকম্পে সিলেটে ৬ তলা ভবন হেলে পড়েছে

ভূমিকম্পে সিলেটে ৬ তলা ভবন হেলে পড়েছে

সারাদেশঃ
সিলেট নগরীতে পাঠানটুলা দর্জিপাড়া এলাকায় একদিনে বারবার ভূমিকম্পের প্রভাবে ৬ তলা ভবন হেলে পড়েছে।

খবর পেয়ে পুলিশ ও সিলেট সিটি করপোরেশন (সিসিক) ভবন দুটি পরিদর্শন করেছে। ভবনের বাসিন্দাদের দ্রুত নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বিএম আশরাফ উল্ল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শনিবার সিলেটে পাঁচবার মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পে পাঠানটুলা দর্জিপাড়া এলাকার ব্লক সির ১৬ ও ব্লক ৩ এর ৩ নম্বর বাসা হেলে পড়ার খবর পাওয়া গেছে। দুটি বাসাই ৬ তলাবিশিষ্ট।

সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান গণমাধ্যমকে জানান, একটি ভবন আরো একটি ভবনের উপর এক ইঞ্চি হেলে পড়েছে ভবন দুটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

এর আগে শনিবার (২৯ মে) সকাল ১০ টা ৩৬ মিনিট, ১০টা ৫০, ১১টা ৩০ মিনিট, ১১টা ৩৪ ও বেলা ১টা ৫৮ মিনিটে সিলেটে ভূ-কম্পন অনুভূত হয়। রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ৪ দশমিক ১ ছিল বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের প্রধান আবহাওয়াবিদ সাঈদ চৌধুরী বলেন, সিলেটে চারবার ভূমিকম্প হয়েছে। অনেকেই পাঁচবার দাবি করলেও পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে, চারবার ভূমিকম্প হয়েছে। ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল সিলেট। এখানে রিখটার স্কেলে ভূমিকম্পের সর্বোচ্চ মাত্রা ছিল ৪ দশমিক ১। সর্বশেষ বেলা ২টার দিকে আরেক দফা ভূমিকম্প হয়েছে।

-টিবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter