ভোলায় নিহতের সংখ্যা ৪

সারাদেশঃ

ভোলার বোরহানউদ্দিনে ধর্ম অবমাননার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। এদিকে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

২০ অক্টোবর, রবিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর মধ্যেই দ্রুত মোতায়েনের জন্য ১টি প্লাটুন বিজিবি সদস্যকে হেলিকপ্টারে করে বোরহানউদ্দিনে নেয়া হয়েছে ।

স্থানীয় ও পুলিশ সূত্রের তথ্য মতে, বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বিপ্লব চন্দ্রের ফেসবুক আইডি থেকে তার বন্ধু তালিকার বেশ কয়েকজনের কাছে আল্লাহ এবং রাসুল (সঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ ভাষায় গালির ম্যাসেজ আসে। এই ম্যাসেজ আসাকে কেন্দ্র করে সাধারণ মুসুল্লিদের ব্যানারে আজ সকাল ১০টায় বিক্ষোভের ডাক দেয়া হয়। সকাল থেকে বোরহানউদ্দিন উপজেলার গ্রামগঞ্জ থেকে মুসুল্লিরা শহর অভিমুখে আসতে থাকে।

আরো জানা গেছে,  ভোলার পুলিশ সুপার পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ মোতায়েন করেন। পুলিশ সভা সংক্ষিপ্ত করার জন্য নির্দেশ দেয়ার পরপরই সংঘর্ষের শুরু হয়। প্রথমে এক পুলিশ সদস্য আহত হওয়ার পর পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুঁড়লে পুলিশের গুলিতে পথচারিসহ বিক্ষোভকারী নিহত হয়।

ভোলা জেলা পুলিশ সুপার সরকার মো. কায়সারও চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, অনুমতি ছাড়াই তারা সমাবেশ করতে চেয়েছিল। আমরা তাদের দ্রুত শেষ করতে বলি। কিন্তু তারা কথা না শুনে উল্টো আমাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুড়তে বাধ্য হই আমরা।

এ ঘটনায় আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

_কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter