মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতেই টুইটার কিনে নিচ্ছেন মাস্ক

মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতেই টুইটার কিনে নিচ্ছেন মাস্ক

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তিঃ
মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতে টুইটার কিনে নিচ্ছেন ইলম মাস্ক। বিশ্বের সবচেয়ে প্রভাবশালী সোশাল মিডিয়া টুইটার কিনে নিচ্ছেন টেসলার মালিক ইলন মাস্ক।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের কর্তৃত্ব নিচ্ছেন এই ধনকুবের।

ইলন মাস্কের এই প্রস্তাব গ্রহণ করেছে টুইটারের পরিচালনা পর্ষদ।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কোনও বেসরকারি সংস্থা হস্তান্তর হওয়ার ক্ষেত্রে বিশ্বে এটা সবচেয়ে বড় চুক্তি।

বিশ্বের এই ধনকুবের বলে আসছেন, বাকস্বাধীনতার প্রকৃত প্ল্যাটফর্ম হওয়ার জন্য এবং আরও উন্নয়নের জন্য ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান হতে হবে টুইটারকে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইলন মাস্ক তার প্রস্তাব অনুযায়ী টুইটারের ক্রয়মূল্যের বেশিরভাগ নিজের পকেট থেকেই পরিশোধ করবেন। মালিকানা হাতবদল চুক্তিতে অংশ নিচ্ছে না টেসলা।

দুই সপ্তাহ আগে তিনি টুইটার কিনে নেয়ার প্রস্তাব দিয়েছিলেন। এরপর সেটি বিবেচনায় নিয়ে বিভিন্ন দিক খতিয়ে দেখার পর অবশেষে প্রস্তাবটি মেনে নিয়েছে টুইটার বোর্ড।
-বিবিসি।

টুইটারে মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতের লক্ষ্যে আগে থেকেই এর নীতিতে পরিবর্তন আনা কথা বলতেন মাস্ক। টুইটার কেনার জন্য প্রস্তাব দিয়েও তিনি বলেছিলেন, টুইটারের অনেক সম্ভাবনা আছে এবং তিনি সেটি কাজে লাগাতে চান।

টুইটারে ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করা এবং কনটেন্ট-এর উপর বিধিনিষেধ শিথিল করাসহ বেশ কিছু পরিবর্তনের প্রস্তাব করেছেন তিনি। টুইটার কেনার প্রস্তাব দেবার সময় মাস্ক বলেছিলেন, তিনি আরো বেশি মতপ্রকাশের স্বাধীনতা দেখতে চান।

-টিপু

Print Friendly, PDF & Email
FacebookTwitter