মাদক প্রতিরোধে করণীয় শীষক নেটওর্য়াক ফোরাম সভা

অনলাইনঃ

কারিতাস প্রচেষ্টা প্রকল্প মোহাম্মদপুর শাখায় উদ্যোগে মাদকাসক্তি করনীয় র্শীষক নেটওর্য়াক ফোরাম সভার আয়োজন করা হয়।

সভায় মাদকাসক্তি প্রতিরোধে কমিনিউটির ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নারায়ন চন্দ্র দাস প্রধান শিক্ষক বেঙ্গলী মিডিয়াম উচ্চ বিদ্যালয়।

এম এন মান্নান মনির প্রধান শিক্ষক ঢাকা আইডিয়ান ক্যাডেট স্কুল, মো: আলাউদ্দিন প্রধান শিক্ষক হা-মীম মডেল স্কুল, মো: জামাল হোসেন, কানিজ মোর্শেদ প্রধান শিক্ষক সাত মসজিদ আইডিয়াল ইনস্টিটিউট, আমেনা আক্তার নারী মৈত্রী, তাহমিনা খাতুন এএসডি, মনিরুজ্জামান ইউসেফ বাংলাদেশ মোহাম্মদ আবু দাউদট্রাষ্ট কেয়ার মেডিকেল সেন্টার, মো:শফিকুল ইসলাম এডুকেটর কারিতাস প্রচেষ্টা প্রকল্প সহ আর প্রায় ৩৫টি প্রতিষ্টারে প্রতিনীধি উপস্থিত থাকেন।

আলোচনায় বক্তারা বলেন যে মাদক আজ যুব সমাজকে ধব্বংসের দাড় প্রান্তে নিয়ে আসছে। আর আমরা যদি একে প্রতিরোধ করতে না পারি তা হলে আমাদের নতুন প্রজন্মের ভবিষ্যৎ অন্ধাকার।

মাদকসক্তি প্রতিরোধে আমাদের প্রত্যেককে এগিয়ে আসতে হবে। বক্তারা আর বলেন যে কারিতাস যে ভাবে কাজ করে আসছে তাতে আমাদের এলাকায় অনেক মাদক হ্রাস পেয়েছে।

কিন্তু কারিতাস সারা জীবন থাকবেনা এই এলাকায় আমরা আছি এবং থাকব। তাই কারিতাস আমাদের সমাজের উন্নয়নের যে শিক্ষা দিয়েছে সেটাকে ধারন করে এ শিখনটাকে অব্যহত রাখতে হবে।

যুব সমাজ ছাত্র/ছাত্রিরা মাদকসক্ত হবার পরে চিকিৎসার চেয়ে মাকাসক্ত যাতে না হতে পারে সে চেষ্টা অব্যহত রাখতে হবে।

বক্তারা আরও বলেন যে মাদকসক্ত প্রতিরোধে অভিভাবকদের সচেতন হতে হবে। পারিবারিক শক্তিশালী করা।

সন্তানদের সঠিক সময় দেয়া এবং খোলামেলা আলোচনা করা। তা হলে আজকের যুব সমাজকে মাদকের হাত থেকে কিছুটা রক্ষা করা যাবে।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter