মুজিববর্ষ উদযাপনে কৃষি মন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত

মুজিববর্ষ উদযাপনে কৃষি মন্ত্রণালয়ের সভা অনুষ্ঠিত

অনলাইনঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে আজ (১৬ জুন) কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনলাইন সভা অনুষ্ঠিত হয়।

কৃষি সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এ সভায় কৃষি মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকল দপ্তর ও সংস্থা প্রধানগণ অংশগ্রহন করেন।

মুজিব শতবর্ষ উদযাপনের বিষয়ে কৃষি সচিব সংস্থা প্রধানদের দিক নির্দেশনা দিয়ে বলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে প্রত্যেকটি ইউনিয়নে ১০০টি করে সবজি ও ফল বাগান প্রদর্শনীর ব্যবস্থা করতে হবে। জেলা প্রশাসক, ছাত্র/ছাত্রী, স্কাউট প্রতিনিধিদের সমন্বয়ে আমন ফসল কর্তনের সময় মুজিব শতবর্ষের শ্লোগান দিয়ে ফসল কর্তন করার উদ্যোগ নিতে হবে। নবান্ন উৎসব পালন ও যে কোন একটি উৎসবে মাননীয় প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো যেতে পারে। সভায় কৃষি সচিব অনলাইনে কৃষি অলিম্পিয়াড এর আয়োজন, সুভিনির প্রকাশ, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফামার্স মার্কেট’ নামে বাজার স্থাপন, কৃষকের মধ্যে কৃষি কার্ড বিতরণ ও পাহাড়ি অঞ্চলে যেখানে ঝুম চাষ হয়, সেখানে কৃষকদের কৃষক কার্ড দেওয়ার ব্যবস্থা করার বিষয়ে সংশ্লিষ্টদের উদ্যোগ নেওয়ার পরামর্শ দেন। এ সময় কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল, উপসচিব মো. মশিউর রহমান ও কাজী রায়হানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter