মোবাইলের বিল কাটা শুরু

মোবাইলের বিল কাটা শুরু

তথ্য ও যোগাযোগঃ
দেশের মোবাইল ফোন অপারেটর কোম্পানিগুলো বাড়তি টাকা শুরু করেছে। ২০২০-২১ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটে মোবাইল সেবায় সম্পূরক শুল্ক বাড়ানোর প্রস্তাব করা হয়।

সেই ঘোষণার পর জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এসআরও জারি করলে ১১ জুন, বৃহস্পতিবার মধ্যরাত থেকেই বাড়তি শুল্ক কাটাছে অপারেটররা।

দেশের অন্যতম মোবাইল অপারেটর কোম্পানি রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বৃহস্পতিবার রাত ১২টার পর থেকেই নতুন হারে টাকা কাটা শুরু হয়েছে।

১১ জুন, বৃহস্পতিবার বিকেলে সংসদের অধিবেশনে প্রস্তাবিত বাজেট উত্থাপন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আগামী অর্থ বছরের প্রস্তাবিত বাজের আকার ৫ লাখ ৬৮ হাজার ১৯০ কোটি টাকা।

ওই প্রস্তাবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মোবাইল ফোনে সিম বা রিম কার্ড ব্যবহারের মাধ্যমে প্রদত্ত সেবার ওপর সম্পূরক শুল্ক ১০ শতাংশ থেকে বাড়িয়ে ১৫ শতাংশ করার প্রস্তাব করছি।

এই বাজেটে সম্পূরক শুল্ক ৫ শতাংশ পয়েন্ট বাড়ায় মোবাইল ফোনের মাধ্যমে ১০০ টাকা খরচ করে ৭৫ দশমিক শূন্য ৩ টাকার সেবা মিলবে। আর ২৪ দশমিক ৯৭ টাকা যাবে সরকারের পকেটে।

মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) মহাসচিব এস এম ফরহাদও এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাজেট প্রস্তাবের পর এনবিআর এসআরও জারি করায় বৃহস্পতিবার মধ্যরাত থেকেই মোবাইল সেবায় বাড়তি সম্পূরক শুল্কের ভিত্তিতে টাকা কাটছে মোবাইল অপারেটরগুলো।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter