রবি’র এমহেলথ পার্টনার মিলভিক জিতে নিল জিএসএমএ গ্লোমো

তথ্য ও যোগাযোগঃ দেশের অন্যতম শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি’র এমহেলথ পার্টনার মিলভিক, ‘বেস্ট মোবাইল ইনোভেশন ফর হেলথ অ্যান্ড বায়োটেক’ ক্যাটাগরিতে জিএসএমএ গ্লোবাল মোবাইল (গ্লোমো) অ্যাওয়ার্ড অর্জন করেছে। গত ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হয়ে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এ রবি’র মোবাইল হেলথ সার্ভিস ব্র্যান্ড হিসেবে মিলভিক-এর মাই হেলথ এই অ্যাওয়ার্ড অর্জন করেছে। মিলভিক দীর্ঘদিন যাবৎ বিশ্বের বিভিন্ন দেশে বিমা নামে কার্যক্রম পরিচালনা করে আসছে।   

দেশের সুবিধাবঞ্চিত গ্রাহকদের সুলভে মোবাইল স্বাস্থ্য ও ইন্স্যুরেন্স সেবা প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে রবি এবং মিলভিক যৌথভাবে ‘মাই হেলথ’ ব্র্যান্ডটি নিয়ে আসে। বাংলাদেশে বেশকিছু এমহেলথ পণ্যের অফার নিয়ে মিলভিক ২০১৫ সাল থেকে রবি’র সাথে কাজ করে আসছে।    

২০১৮ সালের নভেম্বরে মাই হেলথ-এর মোবাইল অ্যাপ চালু হয়। অ্যাপটির ফ্রি এবং বৈতনিক সাবস্ক্রাইবাররা খুব সহজে মানসম্পন্ন চিকিৎসাসেবা পেয়ে থাকেন। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে (http://tiny.cc/robi-inapp)।

এই মার্চ মাস জুড়ে রবি এবং মিলভিক যৌথভাবে রবি-এয়ারটেল গ্রাহকদের জন্য বিনামূল্যে অ্যাপ ট্রায়ালের সুযোগ করে দিচ্ছে, যাতে করে অ্যাপটি ডাউনলোডের পর নিবন্ধন করে টেলি-ডাক্তারদের নিকট আনলিমিটেড পরামর্শ নেওয়া যাবে-কোনরকম ঝামেলা ছাড়াই।

জিএসএমএ গ্লোমো অ্যাওয়ার্ড অর্জনে মিলভিক’কে অভিনন্দন জানিয়ে রবি’র চিফ কমার্শিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব বলেন, “সুবিধাবঞ্চিত মানুষদের উদ্ভাবনী ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে বাংলাদেশে মাই হেলথ একটি বিপ্লবের চেয়ে কোন অংশে কম নয়। আমরা সবসময় অনুধাবন করি যে, এই ক্ষেত্রে মিলভিক-এর বিশ্বমানের দক্ষতা এবং দেশের শীর্ষ স্থানীয় ডিজিটাল ব্র্যান্ড হিসেবে রবি’র শক্তিশালী অবস্থান; এই দুইয়ে মিলে স্বাস্থ্যখাতে ডিজিটাল বিপ্লব ঘটাতে সক্ষম হয়েছে। টেলিকম খাতে বিশ্বের সর্বোচ্চ সম্মানজনক অ্যাওয়ার্ড অর্জন আমাদের প্রত্যেক গ্রাহককে এমহেলথ সেবা মাই হেলথ-এর সুবিধা উপভোগ করতে আরও উৎসাহী করে তুলেছে”।

মিলভিক বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার, আকিরা মরিতা বলেন, “আন্তর্জাতিক মোবাইল স্বাস্থ্যসেবা ইন্ডাস্ট্রিতে শীর্ষ স্থানীয় হিসেবে পরিচিতি লাভ করা আমাদের জন্য অত্যন্ত প্রেরণামূলক একটি ব্যাপার। মিলভিক-এ আমরা আমাদের গ্রাহকদের জন্য সম্ভাব্য সর্বোপরি সেরা মোবাইল-ভিত্তিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার উপরে গুরুত্ব দিয়ে থাকি”।

“বাংলাদেশে ডাক্তারদের সাথে দেখা করার জন্য অনেকখানি পথ পাড়ি দিয়ে ক্লিনিকে তাদের জন্য বসে অপেক্ষা করার দৃশ্যটি খুবই সাধারণ একটি ব্যাপার। যারা অনানুষ্ঠানিক খাতে কাজ করে তারা এই সময়টুকু ব্যয় করার ফলে তাদের উপার্জনের উপর সেটি নেতিবাচক প্রভাব ফেলে। এসব কারণে প্রায়ই এদেশের মানুষ প্রয়োজন থাকা স্বত্বেও মেডিকেল সহায়তা গ্রহণের ব্যাপারটিকে এড়িয়ে যায়”। 

“মিলভিক-এ আমাদের উদ্দেশ্য হলো যারা এসব অসমতার স্বীকার হয় তাদের জন্য একটি এন্ড-টু-এন্ড সল্যুশন প্রদান করা। রবি’র সাথে আমাদের দীর্ঘমেয়াদি অংশীদারিত্ব আমাদেরকে অসংখ্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে বাংলাদেশে একটি ইতিবাচক প্রভাব ফেলতে সহায়তা করেছে। এই অ্যাওয়ার্ডের মাধ্যমে আমাদের অংশীদারিত্ব এবং প্রভাব যে আন্তর্জাতিক স্কেল-এ স্বীকৃত তা প্রদর্শিত হয়েছে”।

মিলভিক বিশ্বের ১৫টি উদীয়মান দেশে সুবিধাজনক স্বাস্থ্য ও ইনস্যুরেন্স সেবা প্রদান করছে। বর্তমানে বাংলাদেশ, ঘানা, পাকিস্তান, প্যারাগুয়ে এবং কম্বোডিয়াতে এমহেলথ সেবা পাওয়া যাচ্ছে এবং এর গ্রাহক সংখ্যা ২.২ মিলিয়নেরও বেশি।

-এসএম


শ্রাবণ সাগর

Print Friendly, PDF & Email
FacebookTwitter