র্সবাধুনিক ‘যুব টেক প্লাস’ ট্রাক্টর আনলো মাহিন্দ্রা

ঢাকা: বাংলাদেশের বাজারে শক্তিশালী ও জ্বালানি-দক্ষ ইঞ্জিনের ‘যুব টেক প্লাস’ সিরিজের ট্র্যাক্টর বাজারজাত শুরুকরলো আর্ন্তজাতিক প্রতিষ্ঠান মাহিন্দ্রা র্ফাম ইকুইপমেন্ট সেক্টর।

শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিটে নতুন পণ্যের উদ্বোধন করেন মাহিন্দ্রা র্ফাম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় পরিবেশক র‍◌্যানকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রোমো রউফ চৌধুরী ও র্কণফুলী গ্রুপের অটোমোবাইল সমন্বয়কারী আরাজ চৌধুরী।

পরর্বতী প্রজন্মের যুব টেক প্লাস ট্র্যাক্টর সিরিজের ৫৭৫ ডিআই, ৫৮৫ ডি মডেলের ট্রাক্টর দুটি যথাক্রমে ৪৫ এইচপি ও ৫০ এইচপি সক্ষমতা নিয়ে এসেছে বিশ্বের বৃহত্তম ট্র্যাক্টর র্নিমাতা মহিন্দ্রা ।

সিরিজটি ১২এফ (ফরোর্য়াড) এবং ৩আর (রির্ভাস) ট্রান্সমিশন প্রযুক্তির সাথে আসে, একটি ৩-স্পিড রেঞ্জ বিকল্প সহ বিভিন্ন মাটির ধরন এবং কৃষি অ্যাপ্লিকেশনের উপর ভিত্তি করে গিয়ারের গতি ঠিক রাখতে সাহায্য করে।

উচ্চ র্নিভুলতার নিয়ন্ত্রণ ভালভ ও র্সবোত্তম-শ্রেণীর উত্তোলন ক্ষমতা সহ, নতুন ট্রাক্টরগুলি সহজে এবং র্নিভুলতার সাথে ভারী যন্ত্রাংশগুলো পরিচালনা করতে পারে।

বক্তব্যে হেমন্ত সিক্কা বলেন, যুব টেক প্লাসের নতুন উন্নত ইঞ্জিন প্রযুক্তি, ট্রান্সমিশন এবং হাইড্রলিক্স মাহিন্দ্রকে এই সেগমেন্টের সবচেয়ে উন্নত ট্রাক্টর করে তুলেছে।

তিনি বলেন, “যুব টেক প্লাস ট্রাক্টরের র্সবাধুনিক প্রযুক্তির মাধ্যমে, আমরা বাংলাদেশের কৃষকের ফসলের উৎপাদনে যন্ত্রের র্সবোত্তম ব্যবহার নিশ্চিত করতে চাই।

মাহিন্দ্রার হেড অফ ইন্টারন্যাশনাল অপারেশনস ও ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় যাদব, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রমেশ রামচন্দ্রন, র‍◌্যানকন এগ্রো মেশিনারির র্নিবাহী পরিচালক সুলতানুজ্জামান সজন এবং মাহিন্দ্রার র্ফাম ইকুইপমেন্ট সেক্টরের দেশীয় প্রধান সৌরভ বিশ্বাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter