রাজশাহীর আলুক্ষেতে আছড়ে পড়লো বিমান

রাজশাহীর আলুক্ষেতে আছড়ে পড়লো বিমান

সারাদেশঃ
রাজশাহীর তানোর উপজেলার তালোন্দ ইউনিয়নের লালপুর গ্রামে একটি আলুর ক্ষেতে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান (এস২-এ জি জি) আছড়ে পড়েছে।

মঙ্গলবার বিকেল ৩টার দিকে আড়াদীঘি লালপুর এলাকায় বিমানটি আছড়ে পড়ে। এতে বিমানে থাকা দুজন শিক্ষানবিশ পাইলট মবিন ও মাহফুজ আহত হন। তবে বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছে।

তানোরের তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম বলেন, এস২-এ জি জি মডেলের বিমানটি বিকট শব্দে একটি আলু ক্ষেতে আছড়ে পড়ে।

দুর্ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও দমকল কর্মীদের জানাই। তাদের সঙ্গে ঘটনাস্থলে এসেছি।

বাংলাদেশ ফ্লাইং ক্লাবের রাজশাহীর প্রশিক্ষক ক্যাপ্টেন মাহফুজুর রহমান বিমানে ছিলেন। তাঁর সঙ্গে ছিলেন ক্যাডেট নাহিদ এরশাদ। ক্যাপ্টেন মাহফুজুর রহমান মুঠোফোনে বলেন, ‘আমরা সুস্থ আছি। আমরা ঘটনাস্থলেই আছি।’

ক্যাডেট নাহিদ এরশাদ মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ইঞ্জিনের ত্রুটির কারণে এ দুর্ঘটনা ঘটেছে। ইঞ্জিনের তেলের তাপমাত্রা বেড়ে যাচ্ছিল। তাঁদের করার কিছু ছিল না। তাঁরা ইঞ্জিন পাচ্ছিলেন না। তারপরও অবতরণের চেষ্টা করে নিরাপদে অবতরণ করতে পেরেছেন। তিনি বলেন, ‘আমরা সুস্থ আছি। এয়ারক্রাফট ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ইঞ্জিনে আগুন ধরেনি।’

৯ জানুয়ারি রাজশাহী বিমানবন্দরে ল্যান্ড করার সময় বাংলাদেশ ফ্লাইং ক্লাবের একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় পড়ে। বিমানটির চাকা ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হননি।

২০১৫ সালেও এই সংস্থার একটি বিমান রাজশাহীর বিমানবন্দরে আছড়ে পড়ে। বিমানে আগুন লেগে নারী প্রশিক্ষণার্থী সঙ্গে সঙ্গে মারা যান। গুরুতর আহত প্রশিক্ষক পরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter