রাবি’র ‘বড় কুঠি’র হস্তান্তর চান না শিক্ষকরা

রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রশাসনিক ভবন ‘বড় কুঠি’ সংস্কৃত মন্ত্রণালয়ের কাছে মালিকানা হস্তান্তর বিষয়ে সিন্ডিকেটের সিদ্ধান্ত বাতিল চান বিশ্ববিদ্যালয়টির শিক্ষকরা।

যদি বাতিল না করা হয় তাহলে আন্দোলন ছাড়াও যেকোনো পদক্ষেপ নিতে পারেন বলে এনিয়ে শিক্ষক সমিতির সভায় একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার রাতে শিক্ষক সমিতির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেন সমিতির সভাপতি অধ্যাপক ড. সাইফুল ইসলাম ফারুকী।

তিনি বলেন, সভার ৬ নং এজেন্ডার আলোকে শিক্ষকদের সর্বসম্মতিক্রমে বড় কুঠি হস্তান্তর নিয়ে সিন্ডিকেটের সিদ্ধান্ত বাতিল করতে হবে এ সিদ্ধান্ত গৃহিত হয়। যদি প্রশাসন এই বিষয়টি মেনে না নেন তাহলে পরবর্তী পদক্ষেপ নিবো আমরা।

তিনি আরও বলেন, ৩ জন সিন্ডিকেট সদস্য নোট অব ডিসেন্ট দিলেও প্রথমে বিশ্ববিদ্যালয় উপাচার্য সেটি অস্বীকার করেছেন। এরপর আবারও সিন্ডিকেট সদস্যরা লিখিত দিয়েছেন বিষয়টি নিয়ে। তবুও সংস্কৃত মন্ত্রণালয়কে বড় কুঠির মালিকানা দেওয়ার সিদ্ধান্ত পাশ করা হয়েছে। এমন অবিবেচক সিদ্ধান্ত কোনো ক্রমেই কাম্য নয়।

তাছাড়া বিষয়টি নিয়ে শিক্ষক প্রতিনিধিদের সাথে একেক সময় একেক রকম কথাও বলেছেন উপাচার্য বলে অভিযোগ করেন তিনি।

উল্লেখ্য, সংস্কৃত মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারির পর বিশ্ববিদ্যালয়ের ৪৯১ তম সিন্ডিকেটে বড় কুঠি সংস্কৃত মন্ত্রণালয়ের কাছে মালিকানা হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। বিষয়টি নিয়ে প্রথম থেকেই প্রতিবাদ জানিয়ে আসছেন শিক্ষকরা।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter