রূপপুর বিদ্যুৎ প্রকল্পে যন্ত্র মাথায় পড়ে প্রকৌশলী নিহত

রূপপুর বিদ্যুৎ প্রকল্পে যন্ত্র মাথায় পড়ে প্রকৌশলী নিহত

সারাদেশঃ

পাবনার ঈশ্বরদী উপজেলায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বোম প্লেসার ভেঙ্গে মাথায় পড়ে গুরুতর আহত প্রকৌশলী আবদুল মবিন ( ৩৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন।

গতকাল বিকেলে প্রকল্পের পারমাণবিক চুল্লির কুলিং টাওয়ারের ঢালাই কাজ চলার সময় এই দুর্ঘটনা ঘটে। নিহত প্রকৌশলী পাবনা সদর উপজেলার টেবুনিয়া মজিদপুর গ্রামের কেরামত আলী খানের ছেলে। প্রকল্পটির ভারতীয় সাব ঠিকাদারী প্রতিষ্ঠান ‘পাহারপুর কুলিং টাওয়ার’ এর প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন তিনি।

রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গতকাল বিকেলে প্রকল্পের পারমাণবিক চুল্লির কুলিং টাওয়ারের ঢালাই কাজ চলছিলো। এ সময় বোম প্লেসার ভেঙ্গে তার মাথায় পড়লে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রকল্পের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। পরে সেখানে অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বাহা উদ্দিন ফারুকী জানান, লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পরিবার থেকে অভিযোগ দেয়া হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter