শিক্ষক নিবন্ধনের গণবিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষক নিবন্ধনের গণবিজ্ঞপ্তি প্রকাশ

কর্মসংস্থানঃ
শিক্ষক নিয়োগের জন্য বিশেষ গণবিজ্ঞপ্তি প্রকাশ করলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার (৫ আগস্ট) এনটিআরসিএর সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন ।

তিনি বলেন, সাধারণ শিক্ষা ধারার শিক্ষাপ্রতিষ্ঠানে (মাধ্যমিক বিদ্যালয়/দাখিল মাদরাসা) ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে বিশেষ এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শিক্ষক নিয়োগের এ বিশেষ বিজ্ঞপ্তির আবেদন আগামী ৮ আগস্ট থেকে শুরু হয়ে চলবে ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত। আবেদন করা প্রার্থীরা এই সময়ের পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে অর্থাৎ ৩ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে পারবেন। আবেদন ফি ১০০ টাকা।

বিজ্ঞপ্তিতে ১০টি বিষয়ে ৪৬৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য ৬৮৮ জন শিক্ষক নিয়োগের কথা বলা হয়েছে। সবগুলো পদই এমপিওভুক্ত।

যে সব বিষয়ে শিক্ষক নেয়া হবে

ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন, সিভিল কন্সট্রাকশন, জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস, জেনারেল ইলেকট্রনিক ওয়ার্কস/জেনারেল ইলেকট্রনিক, ড্রেস মেকিং, কম্পিউটার ইনফরমেশন টেকনোলজি, জেনারেল মেকানিক্স, রেফ্রিজারেটর অ্যান্ড এয়ার কন্ডিশন, প্লাম্বিং অ্যান্ড পাইপ ফিটিং ও ওয়েলডিং অ্যান্ড ফেব্রিকেশন।

আবেদনের শর্ত

১. আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধাতালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

২. আবেদনকারীর বয়স ২০২১ সালের ১ জানুয়ারি ৩৫ বছর বা তার কম হতে হবে। শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/২০১৯ নম্বর মামলার রায় অনুযায়ী ১২/০৬/২০১৮ তারিখের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

৩. যিনি যে বিষয়ে এনটিআরসিএর নিবন্ধন সনদধারী তিনি তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সব প্রতিষ্ঠানের সব পদে আবেদন করতে পারবেন। তবে এক ব্যক্তি একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের ক্রম উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে।

অনলাইনে আবেদন ও ফি জমা সংক্রান্ত বিষয়ে http://ngi.teletalk.com.bd ও www.ntrca.gov.bd ওয়েবসাইট থেকে বিস্তারিত জানা যাবে।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter