শিক্ষার্থী নিহতের ঘটনায় দিনভর বিক্ষোভ, বাসে আগুন

অনলাইন ডেস্কঃ

বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন স্থানে মঙ্গলবার বিকালেও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

এর মধ্যে উত্তরার জসিম উদ্দীন এলাকায় একটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনাও ঘটেছে।

কারা বাসে আগুন দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিকাল সোয়া তিনটার দিকে সাকুরা পরিবহনের ওই বাসে আগুন ধরিয়ে দেয়া হয়।

বিমানবন্দর থানার ওসি নূর-এ আযম বলেন, কে বা কারা বাসে আগুন দিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে এ ঘটনার দায় আন্দোলনরত শিক্ষার্থীরদের ওপরই বর্তায়।

দিনভর রাজধানী মিরপুর, ফার্মগেট, শাহবাগ, মতিঝিল, তেজগাঁও, আজিমপুর, নিউমার্কেট, রামপুড়া ব্রিজ এলাকাসহ বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

ঢাকা গাজীপুরের শত শত গাড়ি রাস্তায় থেমে থাকে। ঢাকা মূখী সব যাত্রী পায়ে হেঁটে সারাদিনে ঢাকায় পৌছেন, এমন এক যাত্রী মেঘলা জানালেন, সকালে মামার বাসা থেকে বের হয়েছি ঢাকার বাসায় যাবো বলে, পথে দেখি রাস্তা বন্ধ। রাস্তায় শত শত যাত্রীবাহী বাস থেমে আছে। উপায় না পেয়ে হাঁটতে শুরু করেছি।

রোববার জাবালে নূর পরিবহনের একটি বাস রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলের সামনের সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর তুলে দেয়।

বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থালেই প্রাণ হারান শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম। এই ঘটনায় আহত হয় আরো অন্তত ১০ জন শিক্ষার্থী।

আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter