শিল্পের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি সনাক্ত করবে নোকিয়ার বিশেষ ডিভাইস

প্রযুক্তিঃ
নোকিয়া সম্প্রতি ঘোষণা করেছে যে এটি বিপজ্জনক, দাহ্য, বিস্ফোরক এবং ধূলিময় পরিস্থিতিতে ব্যবহারের জন্য শক্তিশালী ব্যবহারকারীর সরঞ্জামগুলির বাজার-নেতৃস্থানীয় পরিসর বাড়াচ্ছে।

তেল ও গ্যাস কোম্পানিসহ অন্যান্য শিল্পসমূহ যাতে তাদের কর্মশক্তি এবং যন্ত্রপাতির জন্য অত্যাবশ্যক সংযোগ বজায় রাখতে পারে সে লক্ষ্যে প্রতিষ্ঠানটি ৪.৯জি ও ৫জি নেটওয়ার্কের জন্য এইচএমডি গ্লোবালের তৈরি নোকিয়া ইন্ডাস্ট্রিয়াল ৫জি ফিল্ড রাউটার এবং নোকিয়া এক্সআর২০ স্মার্টফোনের উন্নত সংস্করণ নিয়ে আসছে৷

শিল্পের ডিজিটাল রূপান্তর শুধুমাত্র উৎপাদনশীলতা ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমেই পরিচালিত হয় না, বরং এক্ষেত্রে কর্মীদল ও পরিবেশ উভয়কে সুরক্ষিত রাখাও জরুরি।

এই যেমন প্রত্যন্ত অঞ্চলে অয়েল ড্রিলিং প্ল্যাটফর্ম, রাসায়নিক প্রক্রিয়াকরণ প্ল্যান্ট, ধুলোময় খনি এবং অন্য যেকোনও বিপজ্জনক পরিবেশে শ্রমিকদের সাথে সংযুক্ত থাকা অত্যন্ত প্রয়োজন।

*অ্যাটিইএক্স, *আইইসিইএক্স, *এনইসি৫০০ এবং *ইউএল যেসব স্থানে দাহ্য রাসায়নিক ব্যবহার করা হচ্ছে এবং বিস্ফোরণ ঘটার ঝুঁকি রয়েছে, সেসব স্থানে ব্যবহারের সরঞ্জামাদি নিরাপদ করে তোলার প্রয়োজনীয় শর্তাবলী তুলে ধরে।

জেইম লেগুনা, নোকিয়ার গ্লোবাল হেড অব অয়েল অ্যান্ড গ্যাস অ্যান্ড মাইনিং বলেন, “নোকিয়া বিভিন্ন এন্টারপ্রাইজের জন্য এন্ড-টু-এন্ড প্রাইভেট ওয়্যারলেস সমাধান সরবরাহ এবং কর্মীদের সবচেয়ে সচেতন, সুরক্ষিত ও নিরাপদ উপায়ে যোগাযোগ করার সুযোগ দিতে প্রতিশ্রুতিবদ্ধ, বিশেষত কোন বিপজ্জনক পরিস্থিতিতে।

নিরাপদ সংযোগের জন্য এই নির্দিষ্ট শিল্পের চাহিদা মেটাতে আমরা রগডাইজড ডিভাইসের পোর্টফোলিও বাড়াতে পেরে আনন্দিত।”

এইচএমডি গ্লোবাল-এর গ্লোবাল এন্টারপ্রাইজ বিজনেস বিভগের ম্যানেজিং ডিরেক্টর সেবাস্তিয়ান উলরিচ বলেন, “আমরা বিপজ্জনক পরিবেশের দাবিতে শেষ থেকে শেষ সমাধান প্রদানের জন্য নোকিয়ার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ।

নোকিয়া এক্সআর২০ ইন্ডাস্ট্রিয়াল এডিশনটি দূরবর্তী স্থানে কর্মরত শ্রমিকদের গুরুত্বপূর্ণ ও নিরাপদ যোগাযোগের সুযোগ করে দেয়।”

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter