শুরু হলো ডি১ কাপ বাংলাদেশ, পুরস্কার ৪০ লক্ষ ৫০ হাজার টাকা

শুরু হলো ডি১ কাপ বাংলাদেশ ২০২২, পুরস্কার ৪০ লক্ষ৫০ হাজার টাকা

খেলার খবরঃ
একটি সৃজনশীল মাধ্যম হিসাবে ই-স্পোর্টস ইতোমধ্যে বিশ্ব জুড়ে গেমিং উৎসাহীদের নজর কেড়ে নিয়েছে। পিছিয়ে নেই বাংলাদেশও।

দেশের তরুণ, প্রাপ্তবয়স্ক এমনকি পেশাদার কর্মজীবীদের কাছেও ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে ই-স্পোর্টস।

দেশে ক্রমবর্ধমান ভক্তদের চাহিদা বিবেচনায় নিয়ে টাইটেল স্পন্সর হিসেবে ডিসকভারি ওয়ান লিমিটেড-এর আয়োজনে ১১ জুন ২০২২ তারিখে শুরু হচ্ছে ডি১ কাপ বাংলাদেশ ২০২২ (ই-স্পোর্টস চ্যাম্পিয়নশিপ)।

এ উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ৪০,৫০,০০০/- (চল্লিশ লক্ষপঞ্চাশ হাজার) টাকার বিশাল প্রাইজপুলের সাথে চ্যাম্পিয়নশিপের ঘোষণা দিয়েছে ডিসকভারি ওয়ান লিমিটেড ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেকো-ইশো ভেঞ্চার ক্যাপিটাল-এর সিইও প্রত্যয় হোসেন; ডেকো-ইশো ভেঞ্চার ক্যাপিটাল-এর সিওও মো: মাসুদুর রহমান; প্যারামাউন্ট ভেঞ্চার ক্যাপিটাল-এর সিইও সাদাব হোসেন; লেভেল সেভেন সলিউশনস লিমিটেড ও জেনেটিক ইস্পোর্টস-এর সিইও মো: অলিউর রহমান সোহান প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত আয়োজকবৃন্দ ই-স্পোর্টস গেমিং সম্পর্কে তাদের মতামত প্রকাশ করেন।

বাংলাদেশে ই-স্পোর্টসের জন্য একটি মাইলফলক স্থাপন করা এবং এই সেক্টরে দেশের অগ্রগতি তরান্বিত করাই এই আয়োজনের উদেশ্য।

টুর্নামেন্ট প্রসঙ্গে, ডেকো-ইশো ভেঞ্চার ক্যাপিটাল-এর সিইও প্রত্যয় হোসেন বলেন, “বাংলাদেশে এত বড় পরিসরে এর আগে কোন ই-স্পোর্টস টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়নি।

তাই দেশের গেমারদের এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করে দিতে পেরে আমরা ভীষণ আনন্দিত। আমার বিশ্বাস, এই টুর্নামেন্ট থেকে অসংখ্য তরুণ ও প্রতিভাবান গেমারদের আমরা খুঁজে পাবো।”

প্যারামাউন্ট ভেঞ্চার ক্যাপিটাল-এর সিইও সাদাব হোসেন বলেন, “ই-স্পোর্টসের আলোকেও যে ক্যারিয়ার গড়া সম্ভব, তা এর আগে হয়তো কেউ ভাবেননি।

তবে এই টুর্নামেন্ট তরুণ প্রজন্মের ভবিষ্যত গঠনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে আমি মনে করি। ডি১ কাপ, বাংলাদেশের ইতিহাসে সর্ববৃহৎ ল্যান টুর্নামেন্ট হতে চলেছে।

এই ইভেন্টটি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় ল্যান টুর্নামেন্ট হতে চলেছে। চ্যাম্পিয়নশিপে তিনটি জনপ্রিয় ই-স্পোর্টস গেম অন্তর্ভুক্ত থাকবে। গেমগুলো হলো, ডিওটিএ ২/ডোটা ২ (উঙঞঅ ২), ভ্যালোরেন্ট (ঠধষড়ৎধহঃ) এবং মোবাইল লিজেন্ডস: ব্যাং ব্যাং (এমএলবিবি)।

এর মধ্যে প্রথম দুটি কম্পিউটার ভিত্তিক গেম এবং এমএলবিবি একটি মোবাইল গেম। তিনটি খেলায় মোট ৪০,৫০,০০০/- (চল্লিশ লক্ষপঞ্চাশ হাজার) টাকার বিশাল প্রাইজপুলের অর্থ দেয়া হবে।

পুরস্কারের অর্থ ছাড়াও, প্রত্যেক পুরস্কারপ্রাপ্ত দল ও খেলোয়াড়কে ট্রফি এবং অন্যান্য আকর্ষণীয় পুরস্কারও দেওয়া হবে।

এই ইভেন্টের নিবন্ধন এবং বাছাই পর্ব অনলাইনে অনুষ্ঠিত হবে। নিবন্ধন চলবে ১১ জুন থেকে ১২ জুন, ২০২২ পর্যন্ত ।

অনলাইন কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে ১৪ জুন থেকে এবং ২০২২ সালের জুলাই এর শেষ সপ্তাহে একটি অফলাইন ভেন্যুতে গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter