সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারেঃ খালেদা জিয়া

অনলাইনঃ

খালেদা জিয়া বলেছেন, জাতীয় সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারে।

রোববার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ আদালতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানির একপর্যায়ে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বিএনপি যে অবস্থানেই থাকুক, বিএনপি জনপ্রিয় একটি দল। জনগণের পক্ষে থাকলেই বিরোধী দল হয়।

মামলার শুনানিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘নাইকোর সঙ্গে যে চুক্তি সেটির উদ্যোগ শুরু হয় ১৯৯৮ সাল থেকে। তখন সরকারে ছিলো বিএনপি, চুক্তিটা তখন হয়। এখন তো আমরা বিরোধী দলে। আজ আমরা বিরোধী দলে আছি বলেই বিপদে পড়েছি।

এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, ‘আপনারা এখন বিরোধী দলে নেই। এর জবাবে খালেদা জিয়া বলেন, সংসদের বাইরেও বিরোধী দল থাকতে পারে। যারা জনগণের স্বার্থ নিয়ে সংসদের বাইরে কাজ করে তারাই বিরোধী দল।

রোববার দুপুরে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত ঢাকার ৯ নং বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানির সময় তিনি একথা বলেন।

এর আগে দুপুর ১২টা ২০ মিনিটে হুইল চেয়ারে করে খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়। এই কারাগারেই দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বন্দী রয়েছেন তিনি। আজ মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

রোববার খালেদা জিয়ার উপস্থিতিতে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের আংশিক শুনানি হয়। ঢাকা বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুল আলমের আদালতে এ দিন আসামি গিয়াস উদ্দিন মামুন, সেলিম ভূঁইয়া, সি এম ইউছুফের শুনানি হয়। মামলার আরেক আসামি মওদুদ আহমদের পক্ষে আংশিক শুনানি করেন তিনি নিজেই। শুনানি শেষে আদালত ২১ জানুয়ারি এ মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করেন।

Print Friendly, PDF & Email
FacebookTwitter