সন্ধ্যায় স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে জিম্বাবুয়ে

স্পোটর্সঃ

একসময় যে জিম্বাবুয়ে ছিল বাংলাদেশ ক্রিকেট দলের প্রবল প্রতিপক্ষ, সেই জিম্বাবুয়েকে এখন বলেকয়েই হারায় টাইগাররা। 

গত মাসে বাংলাদেশে সফরে এসে একটি টেস্ট, তিন ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছে শন উইলিয়ামস-ব্রেন্ডন টেইলররা। একটি ম্যাচেও শেষ হাসি হাসতে পারেনি সফরকারীরা।

আজ তাদের শেষ সুযোগ। আজ সন্ধ্যায় সফরের শেষ ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হচ্ছে জিম্বাবুয়ে।

মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি ম্যাচে না জিততে পারলে তিন ফরম্যাটেই হোয়াইটওয়াশ হয়ে এ সফরটি শেষ করতে হবে তাদের।

গত ৯ মার্চ, সোমবার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বলতে গেলে স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি ব্রেন্ডন টেইলর-শন উইলিয়ামসরা।

ইনফর্ম লিটন কুমার দাস ও সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে ৪৮ রানের জয় পায় টাইগাররা। এ জয়ে সিরিয়ে স্বাগতিকরা এগিয়ে ১-০ ব্যবধানে। 

আজ ১১ মার্চ, বুধবার সন্ধ্যা ৬টায় মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দল দুটি। খেলাটি সরাসরি দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন ও গাজী টিভিতে। আজ বাংলাদেশ জিতলেই এ সফরের সকল ম্যাচেই হারার তিক্ত স্মৃতি নিয়ে মাঠ ছাড়তে হবে জিম্বাবুয়েকে। তবে সফরের প্রথম জয়ের স্বাদ পেতে উন্মুখ তারা।

টি-টুয়েন্টিতে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১২ বার। এতে ৮ বারই শেষ হাসি হেসেছে টাইগাররা। বাকি চার ম্যাচে জিতেছে আফ্রিকানরা। 

আজকের ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, লিটন কুমার দাস, মেহেদী হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফুদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে সম্ভাব্য একাদশ : তিনাশে কামুনহুকামুয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, শন উইলিয়ামস (অধিনায়ক), উইসলে মাধেভের, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, তিনোতেন্ডা মুতুমবোদজি, ক্রিস্টোফার এমপফু ও কার্ল মুম্বা।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter