সাংবাদিক খালেদ মুহিউদ্দিনের ক্লাসে অংশ নেওয়ার সুযোগ

সাংবাদিক খালেদ মুহিউদ্দিনের ক্লাসে অংশ নেওয়ার সুযোগ

গণমাধ্যমঃ

অনলাইন সাংবাদিকতার চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে আজ রোববার (৩০ মে) ক্লাস নেবেন বিশিষ্ট গণমাধ্যম ব্যাক্তিত্ব, জনপ্রিয় সাংবাদিক ডয়েচে ভেলের বাংলা বিভাগের প্রধান খালেদ মুহিউদ্দীন। বাংলাদেশ সময় দুপুর ১২টায় এ ক্লাস নেবেন তিনি। সবার জন্যই সাংবাদিকতার ক্লাসটিতে অংশগ্রহণের সুযোগ থাকছে।

জানা গেছে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অনলাইন সাংবাদিকতা কোর্সের পাঠদানের অংশ হিসেবে ক্লাসটি নেবেন খালেদ মুহিউদ্দীন। ক্লাসের বিষয়বস্তু ‘অনলাইন সাংবাদিকতার চ্যালেঞ্জ ও সম্ভাবনা: বাংলাদেশ প্রসঙ্গ’। এ বিষয়ে অনলাইনে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন তিনি।

আয়োজকদের সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে যে কেউ এতে চাইলে যুক্ত হতে পারবেন। এতে সবার মন্তব্য করার সুযোগ থাকবে। তবে মাত্র ৩০০ জন জুমের মাধ্যমে এতে যুক্ত হতে পারবেন। বাকিরা ফেসবুক পেজ থেকে অংশ নিয়ে মতামত জানাতে পারবেন।

খালেদ মুহিউদ্দীন নিজেই তাঁর ফেসবুক আইডিতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এক স্ট্যাটাসে লিখেছেন, ‘২০১৪ সাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। আমাদের কৃতী অধ্যাপক উজ্জ্বল মণ্ডলের প্রস্তাবনায় জার্মানিতে আসার আগে পর্যন্ত সেখানে পড়িয়েছি আমি।’

তিনি বলেন, ‘বিদেশে কী মিস করি ভাবলে দেখি ক্লাসে বক্তৃতা দেওয়া উপরের দিকে আছে। করোনার সময় এখন দূরশিক্ষণেরই চল। তাই আবার সুযোগ এল ক্লাসরুমে কথা বলার। সবার নিমন্ত্রণ..’

সূত্র: খালেদ মুহিউদ্দিনের ফেসবুক পেজ

Print Friendly, PDF & Email
FacebookTwitter