সারাবিশ্বে করোনা কেড়ে নিল ৪ লাখ ৫৬ হাজার প্রাণ

সারাবিশ্বে করোনা কেড়ে নিল ৪ লাখ ৫৬ হাজার প্রাণ

করোনা সংবাদঃ

প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীতে পৃথিবী যেন আজ মৃত্যুপুরী। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

১৯ জুন, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ৫৬ হাজার ছাড়িয়ে গেছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৫ লাখ ৭৮ হাজার।

ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় ৪ লাখ ৫৬ হাজার ২৮৪ জনের মৃত্যু হয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৭৮ হাজার ৫২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ লাখ ৩০ হাজার ২৬১ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২০ হাজার ৬৮৮ জন। আর আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৬৩ হাজার ৬৫১ জন।

এর পরেই অবস্থানেই রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৮৩ হাজার ৩৫৯ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ৮৬৯ জনে।

যুক্তরাজ্যে এ পর্যন্ত ৪২ হাজার ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪ হাজার ৬৯ জন। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ৫১৪ জন। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৭ হাজার ১৩৬ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৯২ হাজার ৩৪৮ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ৬০৩ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৫৮ হাজার ৬৪১ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৬১ হাজার ৯১ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬৬০ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ১২৬ জন। আর মৃতের সংখ্যা ৮ হাজার ৯৪৬ জনে দাঁড়িয়েছে।

মেক্সিকোতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৪৫৫ জনে দাঁড়িয়েছে। দেশটির এ পর্যন্ত ১৯ হাজার ৭৪৭ জনের মৃত্যু হয়েছে।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৩১ জন। আর প্রাণহারিয়েছেন ৪ হাজার ৮৮২ জন। ইরানে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৬৪৭ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ২৭২ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ৯১ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৬০৪ জন।

বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ২৯২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ১ হাজার ৩৪৩ জনে দাঁড়িয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter