সিটি করপোরেশন এলাকাগুলোতে গণপরিবহন চলছে

সিটি করপোরেশন এলাকাগুলোতে গণপরিবহন চলছে

অনলাইনঃ
করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউনের তৃতীয় দিনে এসে চলাচল শুরু করলো গণপরিবহন। লকডাউন শুরুর দুইদিন বাসের চাকা না ঘুরলেও আজ বুধবার থেকে সিটি করপোরেশন এলাকাগুলোতে চলতে শুরু করেছে বাসসহ অন্যান্য গণপরিবহন।

গত সোমবার লকডাউন শুরুর দিনে চলাচল বন্ধ হওয়ার আগে দুই সিটে একজন যাত্রী নিয়ে চলাচল করছিলো গণপরিবহনগুলো। দুইদিন বন্ধ থেকে আবারও আজ সকাল ৬ টা থেকে বর্ধিত ভাড়া ও অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল শুরু হলো।

এর আগে মঙ্গলবার রাতে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিল সম্পর্কিত একটি সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সংস্থাটির পরিচালক (প্রকৌশল) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিলের ঘোষণা দেওয়া হয়।

এর আগে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লকডাউন পরিস্থিতিতে জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে গণপরিবহন চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, শুধুমাত্র ঢাকা ও চট্টগ্রাম মহানগরসহ নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর গাজীপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকাধীন সড়কে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলাচল করতে পারবে।

এর আগে গত ৩১ মার্চ ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের নিয়ম করা হয়।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter