সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামী রিমান্ডে

সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপসহ ৭ আসামী রিমান্ডে

আইন আদালতঃ

সাবেক সেনা কর্মকর্তা সিনহা হত্যা মামলায় টেকনাফ থানার প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ লিয়াকতসহ ৭ আসামিকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

৬ আগস্ট, বৃহস্পতিবার রাত ৮টার দিকে কক্সবাজার আদালতে সিনহা হত্যা মামলায় র‌্যাবের করা রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত। যদির প্রথমে প্রদীপ, লিয়াকতসহ ৩ আসামির রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। পরে আদেশ পরিবর্তন করে ৭ আসামিকেই রিমান্ডে দেন।

গতকাল বুধবার রাতে প্রদীপ কুমার দাশ ও লিয়াকতসহ ৯ পুলিশের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তাদের বিরুদ্ধে মামলাটি করেন নিহত সিনহার বোন।

বৃহস্পতিবার প্রদীপ ও লিয়াকতসহ ৯ আসামির মধ্যে ৭ জন আদালতে তোলা হয়। বাকি দুইজন পলাতক রয়েছেন। পরে আদালত ওই ৭ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ড চায় র‌্যাব। আদালত প্রথমে ৩ আসামিকে রিমান্ডে দিলেও পরে আদেশ পরিবর্তন করে ৭ জনকেই রিমান্ডে নেয়ার আদেশ দেন। এছাড়া পলাতক দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার ৯ আসামি হলেন- ওসি প্রদীপ ও আইসি লিয়াকত, এসআই নন্দলাল রক্ষিত, এসআই টুটুল, এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও কনস্টেবল মো. মোস্তফাকে আসামি করা হয়েছে। এদের মধ্যে এসআই টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা পলাতক রয়েছেন।

উল্লেখ্য, ৩১ আগস্ট (শুক্রবার) রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter