সিলেট-৩ উপ নির্বাচন স্থগিত

আইন আদালতঃ

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ চলায় আগামি ৫ আগস্ট পর্যন্ত সিলেট-৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করেছেন হাইকোর্ট।

নির্বাচন কমিশন ঘোষিত ২৮ জুলাই ভোটগ্রহণের সিদ্ধান্ত স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের ৬ আইনজীবী এবং ওই আসনের ৭ জন ভোটারের করা রিটের শুনানি নিয়ে সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। আর রাষ্ট্র পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস ও বিপুল বাগমার।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির বিবেচনায় ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ স্থগিত চেয়ে গতকাল প্রধান নির্বাচন কমিশনার বরাবর একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

সুপ্রিম কোর্টের ৫ আইনজীবীর পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির রোববার ই-মেইলের মাধ্যমে নোটিশটি পাঠান। তবে এই নোটিশের জবাব না পেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী মো: মুজাহিদুল ইসলাম, আল-রেজা মো: আমির, মো: জোবায়দুর রহমান, মো: জহিরুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেজবাহ উল ইসলাম এবং সিলেট-৩ আসনের ৭ জন ভোটার ২৮ জুলাই নির্বাচন স্থগিত চেয়ে সোমবার হাইকোর্টে রিট করেন।

সে রিটের শুনানি নিয়ে হাইকোর্ট আপাতত ৫ আগস্ট পর্যন্ত এই  ভোটগ্রহণ স্থগিত করেন এবং এই আদেশটি নির্বাচন কমিশনকে জানিয়ে দিতে অ্যাটর্নি জেনারেলকে বলেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter