সেনা তত্ত্বাবধানে করোনা সংক্রমণ রোধে কোয়ারেন্টাইন কর্মসূচি

অনলাইনঃ

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করনা ভাইরাসের বাংলাদেশ সংক্রমণ ও বিস্তৃতির সম্ভাব্যতা এবং প্রেক্ষাপট বিবেচনায় বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনীকে ২ টি কোয়ারেন্টাইন সেন্টার পরিচালনা করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

বিমানবন্দর সংলগ্ন হাজী ক্যাম্প এবং উত্তরা দিয়াবাড়ি (সেক্টর -১৮) সংলগ্ন রাজউক অ্যাপার্টমেন্ট প্রকল্পে সেনাবাহিনীর তত্ত্বাবধানে এ দুইটি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে।

এ কর্মসূচির অংশ হিসেবে বিদেশ হতে আগত যাত্রীদের প্রয়োজনীয় স্ক্রীনিং করত: স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক নির্বাচিত ব্যক্তিবর্গকে বিমানবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হবে।

হস্তান্তরের পর সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে এ সকল যাত্রীদের বিমানবন্দর হতে কোয়ারেন্টাইন সেন্টারে স্থানান্তর, ডিজিটাল ডাটা এন্ট্রি কার্যক্রম সম্পন্ন, কোয়ারেন্টাইন সেন্টারে থাকাকালীন সময়ে আহার, বাসস্থান, চিকিৎসা এবং অন্যান্য আনুষঙ্গিক সেবা প্রদানের ব্যবস্থা করা হবে। এ কর্মসূচি বাস্তবায়নে সেনাবাহিনীকে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় /সংস্থা /অধিদপ্তর/ বাহিনী প্রয়োজনীয় সহায়তা প্রদান করবে।

আশকোনা ও উত্তরা দিয়াবাড়ি কোয়ারিনটিন সেন্টারে দুটি নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হয়েছে।

সকলকে নিয়ন্ত্রণ কেন্দ্রের নিম্নে প্রদত্ত টেলিফোন নম্বর এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

আশকোনা হজ ক্যাম্প: ০১৭৬৯০১৩৪২০, ০১৭৬৯০১৩৩৫০। উত্তরা দিয়াবাড়ি ক্যাম্প : ০১৭৬৯০১৩০৯০, ০১৭৬৯০১৩০৬২।

-ফেসবুক

Print Friendly, PDF & Email
FacebookTwitter