স্বাস্থ্যঃ
‘একসাথে সবাই, চলুন রুখে দেই!’ মূলমন্ত্রের ভিত্তিতে স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অক্টোবর মাসব্যাপি বিভিন্ন কার্যক্রম পালন করছে আইপিডিসি ফাইন্যান্স-এর নারী গ্রাহকভিত্তিক রিটেইল প্রোডাক্ট প্ল্যাটফর্ম ‘আইপিডিসি প্রীতি’।

এর অধীনে সম্প্রতি, আইপিডিসি’র প্রধান কার্যালয়ে বাংলাদেশ ক্যান্সার এইড ট্রাস্ট (ব্যানক্যাট) ও ল্যাবএইড ক্যান্সার হাসপাতাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার-এর সহযোগিতায় গ্রাহক ও কর্মীদের জন্য আয়োজন করা হয় স্তন ক্যান্সার সচেতনতামূলক বিশেষ ওয়ার্কশপ।

ওয়ার্কশপে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স-এর হেড অব রিটেইল বিজনেস সাভরিনা আরিফিন; ব্যানক্যাট-এর জেনারেল সেক্রেটারি ও ট্রাস্টি মাহজাবীন ফেরদৌস; ল্যাবএইড ক্যান্সার হসপিটাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার-এর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট অমিতাভ ভট্টাচার্য; ল্যাবএইড ক্যান্সার হসপিটাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার-এর অনকোপ্লাস্টিক ব্রেস্ট সার্জন ডা. আলী নাফিসা; ল্যাবএইড ক্যান্সার হসপিটাল অ্যান্ড সুপার স্পেশালিটি সেন্টার-এর সিনিয়র ডায়েটিসিয়ান ফারাহ্‌ দীবা; হেড অব আইপিডিসি প্রীতি পাপিয়া সুলতানা সহ প্রতিষ্ঠানটির গ্রাহক এবং নারী কর্মীবৃন্দ।

ডা. আলী নাফিসা স্তন ক্যান্সারের লক্ষণ এবং প্রতিকারের জন্য করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। ডায়েটিসিয়ান ফারাহ্‌ দীবা স্তন ক্যান্সার প্রতিরোধে সঠিক খাদ্যাভ্যাসের ধারণা প্রদান করেন।

এছাড়া, ওয়ার্কশপে উপস্থিত অংশগ্রহণকারীদের জন্য বিনামূল্যে স্তন ক্যান্সার স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter