স্থানীয় সরকার ইনস্টিটিউটে খুনের ভয় দেখিয়ে ধর্ষণ করতো বাবূর্চি

স্থানীয় সরকার ইনস্টিটিউটে খুনের ভয় দেখিয়ে ধর্ষণ করতো বাবূর্চি

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থায় সম্পৃক্ত মানব সম্পদের উন্নয়নে নিয়োজিত জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) একটি স্বনামধন্য প্রতিষ্ঠান।

রাজধানীর শের-ই বাংলা নগরে অবস্থিত এই প্রতিষ্ঠানে কর্মরত বাবুর্চি আইয়ূব আলীর বিরুদ্ধে দৈনিক ভিত্তিক পরিচ্ছন্ন কর্মী (৩৫) ধর্ষণ, প্রাণ নাশ ও গুমের অভিযোগ পাওয়া গেছে।

পরিচ্ছন্নকমী বক্তব্যে জানা গেছে, পরিচ্ছন্ন কর্মী (৩৫) সকালে অফিসে নিজ দায়িত্ব পালনের জন্য প্রবেশ করে তখন অফিসে কেউই থাকেন না। এ সময় একই ভবনে থাকা আইয়ূব আলী তাকে জোর পূর্বক, ভয় ভীতি প্রদর্শন করে ধর্ষণ করে আসছিল। নিরীহ পরিচ্ছন্নকমী লজ্জায়, জীবন বাঁচানোর তাগিদে বিষয়টি নীরবে সহ্য করে যান। এক পর্যায়ে আইয়ূব আলী ওই পরিচছন্নকর্মীকে অফিসের বাহিরেও উত্যক্ত, হয়রানি, তাকে ধর্ষনের ঘটনা প্রচার করে বেড়ানো শুরু করেন বলেন জানান ওই পরিচ্ছন্নকর্মী।

বেপরোয়া বাবুর্চি আইয়ূব আলীর কূরুচিপূর্ণ কার্যক্রম সামাল দিতে না পেরে অফিসের অন্যান্য কর্মচারীদের এবং এনআইএলজি কর্মচারী ইউনিয়নের সভাপতি ফারহানা পারভীনকে বিষয়টি জানান। ফারাহানা বিষয়টি দরখাস্তের মাধ্যমে এনআইএললজি’র উর্ধতন কর্মকর্তা ও মহাপরিচালক বরাবরে গত ১২ ডিসেম্বর ২০২০ এবং ১৯ ডিসেম্বর পর পর দু বার জানালেও এর কোন প্রতিকার বা সূরাহা হয়নি অদ্যাবধি।

ফারহানা পারভীন বিষয়টি সাংবাদিকদের কাছে সত্যতা স্বীকার করে জানান, বাবূর্চি আইয়ূব আলী অফিসের কর্মচারীদের নানান কার্যক্রমের গোপন ভিডিও ধারন করেন এবং তা দিয়ে তিনি ব্ল্যাক মেইলের ভয় দেখান। ফারহানা আরও জানান, বেপরোয়া আইয়ূব আলী তার কার্যক্রম চালিয়ে যাবেন এবং তার কেউ কিছু করতে পারবে না বলে অফিসে উলঙ্গ হয়ে গোপনাঙ্গ প্রর্দশন করে চ্যালেঞ্জ করেন।  

-শিশির

      

Print Friendly, PDF & Email
FacebookTwitter