হঠাৎবৃষ্টি’র পরিচালক মারা গেছেন

হঠাৎবৃষ্টি’র পরিচালক মারা গেছেন

বিনোদনঃ
মারা গেছেন ভারতীয় কিংবদন্তি নির্মাতা বাসু চ্যাটার্জী। বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ে নিজের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৩ বছর।

তার পারিবারিক সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যম বলছে, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন বাসু। শেষ পর্যন্ত বৃহস্পতিবার (৪ জুন) মারা গেলেন তিনি।

ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভি ডিরেক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি অশোক পন্ডিত টুইট করে বলেন, ‘আপনাদের সবাইকে খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি কিংবদন্তি পরিচালক বাসু চট্টোপাধ্যায় প্রয়াত। দুপুর ২ টায় (বাংলাদেশ সময় আড়াইটায়) সময়ে তার শেষকৃত্য সম্পন্ন হবে স্যান্টাক্রুজের শশ্মানে। ভারতীয় চলচ্চিত্র জগতের জন্যে এক অপূরণীয় ক্ষতি। আপনাকে আমরা খুব মিস করব স্যার!’

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে ভারতীয় তারকা নির্মাতা, অভিনেতারা শোক প্রকাশ করছেন। তার মৃত্যুতে শোকবার্তা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

তার পরিচালিত জনপ্রিয় ছবির তালিকায় রয়েছে উস পার, ছোটি সি বাত, চিতচোর, রজনীগন্ধা, পিয়া কা ঘর, খট্টা মিঠা, চক্রব্যূহ, বাতো বাতো মে, প্রিয়তমা, মন পসন্দ, শৌকিন, চামেলি কি শাদি।

বাংলাদেশের দর্শকের কাছে তিনি পরিচিত ‘হঠাৎ বৃষ্টি’ ছবির জন্য। এই ছবিতে ভারতীয় প্রিয়াঙ্কার সাথে অভিনয় করেন বাংলাদেশের চিত্রতারকা ফেরদৌস।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter