হাজী সেলিমের ১৪ বিঘা জমি দখলমুক্ত করতে অভিযান

হাজী সেলিমের ১৪ বিঘা জমি দখলমুক্ত করতে অভিযান

সারাদেশঃ
নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে হাজী সেলিমের দখলকৃত ১৪ বিঘা জমি দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের নামে ওই জমি দখল করা হয়। দখলমুক্ত করতে কয়েকটি স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

১ নভেম্বর, রবিবার বিকেলে উপজেলার মেঘনাঘাট এলাকায় অভিযান চালিয়ে ওই এলাকা উদ্ধার করে সোনারগাঁও উপজেলা প্রশাসন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল মামুনসহ অন্য কর্মকর্তারা উপস্থিতিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার আল মামুন বলেন, হাজী সেলিমের মালিকানাধীন মদিনা গ্রুপের অবৈধ যতগুলো স্থাপনা ছিলো, সেগুলো চিহ্নিত করা হয়েছে। সিমেন্ট কারখানার দু’পাশের একটিতে ২ দশমিক ১১ একর, অপরপাশে ১ দশমিক ৮ একর, টোল প্লাজার ডান পাশে ১ দশমিক ২০ একরসহ মোট ৪ দশমিক ৩৯ একর জমি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। দখলকৃত এই জমি প্রায় ১৪ বিঘার সমতুল্য।

তিনি আরো বলেন, সম্পূর্ণ জায়গা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ২ দশমিক ১১ একর পরিমাণের দুইটি জায়গায় তিনটি স্থাপনা ভাঙা হয়েছে। বাকি একটি স্থাপনা খুবই ভারী এবং শক্তিশালী হওয়ায় সেটা ভাঙতে ভেকুতে সমস্যা হয়েছে। যে কারণে উচ্ছেদ অভিযান বন্ধ করে দেয়া হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন বলেন, প্রশাসনের পক্ষ থেকে হাজী সেলিমের দখলকৃত সরকারি খাস জমি দখলমুক্ত করতে অভিযান শুরু করা হয়েছে। তাদেরকে সময় দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে তারা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নিয়ে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter