হামলাকারীদের বিচার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

অনলাইন ডেস্কঃ

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে দুর্বৃত্তদের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক ও গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হন।

এই ঘটনার প্রতিবাদে সোমবার (৬ আগস্ট) বিকেল ৪টায় রাজধানীর কাওরান বাজার মোড়ে সার্ক ফোয়ারার সামনে মানববন্ধন করেন প্রিন্ট ও টেলিভিশন মিডিয়ার সাংবাদিকরা।

টেলিভিশন মিডিয়ার প্রথম সারির সাংবাদিক মুন্নি সাহা এই মানববন্ধনে উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন গণমাধ্যমের প্রায় শতাধিক গণমাধ্যম কর্মী মানববন্ধনে অংশ নেন।

উপস্থিত সাংবাদিকরা এই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, হামলাকারীরা যারাই হোক তাদের দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দেওয়া হোক। ‘সাংবাদিক ও গণমাধ্যমকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক সাজা চাই শীর্ষক এই মানববন্ধনে এ দাবি জানানো হয়।

রোববার দুপুরে ঢাকার সায়েন্সল্যাব এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। এসময় সেখানে থাকা সংবাদকর্মীরাও সেই হামলার শিকার হন। হামলায় ছয় জন সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। মাথায় হেলমেট ও মুখে কাপড় বেঁধে লোহার রড, লাঠি দিয়ে হামলা চালায় হামলাকারীরা।

হামলার শিকার হওয়া সাংবাদিকরা হলেন- এসোসিয়েটেড প্রেস (এপি)-এর এএম আহাদ, প্রথম আলোর প্রতিবেদক আহমেদ দীপ্ত, জনকণ্ঠের জাওয়াদ, বণিক বার্তার পলাশ ও ফ্রিলেন্স ফটোজার্নালিস্ট রাহাত করিম।

কয়েকটি সূত্র থেকে জানা গেছে, মহানগর উত্তরের ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা এই হামলা চালিয়েছে।

-আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter