১০ বছরে ৫০০ মোটরসাইকেল চুরি করেছে জসিম

১০ বছরে ৫০০ মোটরসাইকেল চুরি করেছে জসিম

আইন আদালতঃ
পেশায় রিকশা চালক, নেশা মোটরসাইকেল চুরি। দশ বছরে পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি করে।

রাজধানীর এমনি এক মোটরসাইকেল চোর চক্রের মূলহোতা জসিম ওরফে সোহাগ ওরফে বাইক জসিম ও তার চার সহযোগিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃত অন্যরা হলো মোঃ হারুন, আশিক বিশ্বাস, রাজীব ও মহসীন।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পিপিএম (বার) ডিএমপি নিউজকে জানান, মিরপুর মডেল থানার পাইকপাড়া বটতলার একটি বাসা থেকে গত ২২ ডিসেম্বর ২০২২ তারিখ রাত ১২:০৫টা থেকে রাত ৪টার মধ্যে দুইটি মোটরসাইকেল চুরি হয়।

এ ঘটনায় মিরপুর মডেল থানায় মামলা রুজু হয়। মামলাটি তদন্তকালে সিসি ক্যামেরা ফুটেজ পর্যালোচনা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রথমে মোটরসাইকেল চোর চক্রের মূলহোতা মোঃ জসিম ওরফে বাইক জসিমকে গত শনিবার (১৪ জানুয়ারি ২০২৩) দিবাগত রাত ৩:১৫টায় নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও থেকে গ্রেফতার করা হয়।

জসিমকে রিমান্ড আবেদনসহ আদালতে পাঠানো হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি বলেন, জসিমের দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার (১৬ জানুয়ারি ২০২৩) সকাল ১০টা থেকে মঙ্গলবার (১৭ জানুয়ারি ২০২৩) সকাল ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার মহজমপুর গোবিন্দপুরের লাধুরচর এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তার চার সহযোগিকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজত হতে চোরাই ৩টি মোটরসাইকেল উদ্ধার করা হয় ।

তিনি আরো বলেন, গ্রেফতার জসিম রাজধানীর শীর্ষ মোটরসাইকেল চোর, পেশায় অটোরিকশা চালক। দিনে অটোরিকশা চালানোর ফাঁকে তিনি টার্গেট করেন।

আর রাতে টার্গেট অনুযায়ী তার সহযোগিদের নিয়ে মোটরসাইকেল চুরি করেন। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত চুরি করেছেন পাঁচ শতাধিক মোটরসাইকেল। তার বিরুদ্ধে ১৩টি মামলা রয়েছে।

এসব মামলায় গ্রেফতার হয়ে জসিম ২০ বার কারাগারে যান। সর্বশেষ ৩ মাস আগে কারাগার থেকে ছাড়া পান তিনি। বের হয়ে আবারও মোটরসাইকেল চুরি করতে গিয়ে গ্রেফতার হন।

গ্রেফতারকৃতদের মিরপুর মডেল থানার রুজুকৃত মামলায় আদালতে পাঠানো হয়েছে।

-আরপি/ডিএমপি নিউজ

Print Friendly, PDF & Email
FacebookTwitter