‘‘৩০নভেম্বর ভাড়াটিয়া অধিকার দিবস চাই”

অনলাইনঃ
আজ ২৬/১০/২০১৯ইং রোজ শনিবার সকাল ১১.০০ ঘটিকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘‘বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন” ও বাংলাদেশ ভাড়াটিয়া ঐক্য পরিষদ এর কেন্দ্রীয় কমিটির যৌথ উদ্যোগে ভাড়াটিয়া অধিকার নিশ্চিত কর ও ‘‘৩০ নভেম্বর ভাড়াটিয়া অধিকার দিবস চাই” এর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করবেন মোঃ আশরাফ আলী হাওলাদার- চেয়ারম্যান, বাংলাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন (বিজিএমএ) ও সভাপতি ভাড়াটিয়া ঐক্য পরিষদ সভাপতিত্বে করেন।

অনুষ্ঠানের সভাপতি বলেন ভাড়াটিয়া অধিকার নিশ্চিত কর ও ‘‘৩০ নভেম্বর ভাড়াটিয়া অধিকার দিবস চাই”। আরো বলেন বাড়ী ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ পুনঃবাস্তবায়ন করতে হবে।

সমস্ত ভাড়াটিয়াদের বাড়ী ভাড়ার চুক্তিপত্র দিতে হবে । এলাকা ভিত্তিক বাড়ী ভাড়া রেট কার্যকর করতে হবে। স্বল্প আয়ের মানুষের জন্য সরকারি খাস জমিতে হাউজিং প্রকল্প কলোনী নির্মাণ করে মানুষদের মাঝে কিস্তিতে বরাদ্দ দিতে হবে। বাড়ী ভাড়ার টাকা রশিদ ও ব্যাংকের মাধ্যমে পরিশোধ করতে হবে । এ ছাড়া থানা ভিত্তিক ৫সদস্য বিশিষ্ট সমন্বয় কমিটি গঠন করার দাবী জানান।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাহারানে সুলতানা বাহার, সভাপতি, ভাড়াটিয়া পরিষদ, মিজানুর রহমান মিজু, চেয়ারম্যান, জাতীয় স্বাধীনতা পার্টি, স্বপন কুমার সাহা, ভাইস চেয়ারম্যান, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ, ডাঃ শামসুল আলম, সাধারণ সম্পাদক, সমাজতান্ত্রিক মজদুর পার্টি, লায়ন কাজী হুমায়ুন কবির, সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ধর্ম উপ কমিটি, সুভাস চন্দ্র দাস ও অন্যান নেতৃবৃন্দ।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter