৪র্থ শ্রেণীর স্কুলছাত্রীকে জবাই করে হত্যা

৪র্থ শ্রেণীর স্কুলছাত্রীকে জবাই করে হত্যা

সারাদেশঃ
মাত্র পাঁচ হাজার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে গাজীপুরের কালিয়াকৈরে লিমু আক্তার লামিয়া (১১) নামের এক স্কুলছাত্রীকে জবাই করে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রতিবেশী দম্পতিকে আটক করেছে পুলিশ।

গতকাল ১৭ নভেম্বর, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সূত্রাপুর এলাকার মর্মান্তিক এ হত্যাকাণ্ডটি ঘটে। নিহত লামিয়া ওই এলাকার সাহেব আলীর মেয়ে। সে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণীতে পড়তো।

গত রাতেই নিহত শিশুটির মরদেহ উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

সূত্রে জানা গেছে, মাস তিনেক আগে বগুড়া সদর উপজেলার ফুলবাড়ি উত্তরপাড়া এলাকার সুমন মিয়া ও তার স্ত্রী মিলি বেগম ওই এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করেন। তাদের পাশেই পরিবার নিয়ে থাকেন সাহেব আলী। ৫ হাজার টাকা বাসা ভাড়া বাকি নিয়ে সম্প্রতি আলীর সাথে সুমনের বাকবিতণ্ডা হয়।

এ ঘটনার জের ধরে ক্ষিপ্ত হয়ে সুমন ও তার স্ত্রী গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বাড়ির পাশের একটি পরিত্যক্ত ঘরে নিয়ে আলীর মেয়ে লামিয়াকে জবাই করে হত্যা করে। পরে তার লাশ পাশের খালে ফেলে দেয়।

লামিয়ার নিখোঁজ হওয়ার বিষয়টি কালিয়াকৈর থানায় জানায় তার পরিবার। আশেপাশের অন্যান্য লোকদের নিয়ে তারা বাড়ির আশপাশে খোঁজাখুঁজি করে। কেউ কেউ লামিয়ার খোঁজে খালেও নামেন। এ সময় সুমনও অন্যান্যদের সাথে পানিতে নামে। পানির নীচে লামিয়ার লাশের উপর দাঁড়িয়ে সুমন সবাইকে অন্যদিকে খোঁজার জন্য পরাপমর্শ দিলে স্থানীয়দের সন্দেহ হয়। তারা সুমনের কাছে গিয়ে তার পায়ের নীচ থেকে লামিয়ার মৃতদেহ উদ্ধার করে।

এসময় তারা সুমনকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। পরে জিজ্ঞাসাবাদে সুমন এ হত্যার ঘটনা স্বীকার করে। পরে তার স্ত্রী মিলিকেও আটক করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, স্বামী-স্ত্রী দুইজন্যকে গ্রেপ্তার করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter