৫৫ বছর বয়সের নিচে সাধারণ মানুষ টিকা পাবেন না

৫৫ বছর বয়সের নিচে সাধারণ মানুষ টিকা পাবেন না

স্বাস্থ্য/করোনাঃ
আপাতত পরিস্থিতিতে ৫৫ বছর বয়সের নিচে সাধারণ কোনো মানুষ করোনাভাইরাসের টিকা গ্রহণ করতে পারবেন না বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ শনিবার দুপুরে নাটোরের সিংড়া পৌরসভা নির্বাচনে নিজ ভোটকেন্দ্র শহরের গোল ই আফরোজ সরকারি কলেজে ভোট প্রদান শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

অনলাইনে সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন কার্যক্রম চালানো হচ্ছে জানিয়ে জুনাইদ আহমেদ পলক বলেন, ‘৫৫ বছরের নিচের সাধারণ কোনো মানুষকে আপাতত এই ভ্যাকসিন দেওয়া হবে না। তবে যারা সম্মুখসারির যোদ্ধা অর্থাৎ যারা স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রথমে ভ্যাকসিন গ্রহণ করবেন। এবং তাদের ক্ষেত্রে বয়সের কোনো বাধ্যবাধকতা নেই।’

জুনাইদ আহমেদ পলক আরো বলেন, ‘বিশ্বের অনেক দেশ যখন ভ্যাকসিনের জন্য হাহাকার করছে, তখন কিন্তু বাংলাদেশে ভ্যাকসিন চলে এসেছে। এবং কার্যক্রম শুরুও হয়ে গেছে, যেটা ট্রায়াল বেসিস। আমরা এই পুরো ভ্যাকসিন কার্যক্রমকে ডিজিটাল রেজিস্ট্রেশন সিস্টেমে এনেছি।

কারণ এই ভ্যাকসিন কবে কে গ্রহণ করছেন, কবে দ্বিতীয় ডোজ পাচ্ছেন এবং যাদের দুটো ডোজ কমপ্লিট হলো তারা যেন এইড সার্টিফিকেটটি পেতে পারে। তাদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে বা অন্য যেকোনো স্বাস্থ্যগত পরীক্ষার ক্ষেত্রে এই ভ্যাকসিন কারা কারা গ্রহণ করেছেন, কারা কারা করেননি সেই তথ্য-উপাত্ত কিন্তু দরকার হবে ডিজিটালি সংরক্ষণ করার জন্য। সেই কারণেই http://shurokkha.gov.bd এই ডিজিটালি সিস্টেমটি আইসিটি মন্ত্রণালয় থেকে আমরা তৈরি করেছি।

সূত্র-এনটিভি

Print Friendly, PDF & Email
FacebookTwitter