৭ম “ডিজিটাল সামিট ২০২০” এর ভার্চুয়াল অধিবেশন শুরু

৭ম “ডিজিটাল সামিট ২০২০” এর ভার্চুয়াল অধিবেশন শুরু

তথ্য ও যোগাযোগঃ

দেশের ডিজিটাল মার্কেটিং পেশাদারদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সম্মেলনের সপ্তম সংস্করণ ডিজিটাল সামিট ২০২০ এর পর্দা উঠেছে ।

দুই দিন ব্যাপী সম্মেলনটি আজ বিকাল তিনটায় ভার্চুয়াল মাধ্যমে শুরু হয় । আগামীকাল ডিজিটাল এ্যাওয়ার্ড ২০২০ প্রদানের মধ্য দিয়ে আয়োজনটি সমাপ্ত হবে।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের পরিবেশনায় অনুষ্ঠিত সম্মেলনটি এইচটিটিপুল- এর পৃষ্ঠপোষকতায় এবং ইভ্যালি ও ডেইলি স্টাররে সহযোগিতায় উপস্থাপিত হয়।

ডিজিটাল সামিটের ৭ম সংস্করণে রয়েছে ৬ টি প্যানেল আলোচনা, ৫ টি কীনোট সেশন , ৩ টি ইনসাইট সেশন, ২ টি কেস স্টাডিজ, যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বক্তারা যুক্ত হবেন। পাশাপাশি, বাংলাদেশি বিশেষজ্ঞরাও একাধিক বিষয়ে আলোচনা করবেন।

সম্মেলনে কীনোট সেশনগুলোর প্রধান বক্তা হিসেবে রয়েছেন – রিস্টোরিং দি সোউল অব বিজনেসঃ স্টেয়িং হিউম্যান ইন দি এইজ অব ডেটা এর লেখক, প্রাক্তন চিফ গ্রোথ অফিসার, ম্যানেজমেন্ট কমিটির সদস্য, পাবলিসিস গ্রুপ, প্রাক্তন চেয়ারম্যান, ডিজিটাস এলবিআই এবং রেজারফিশ জনাব রিশাদ টোবাকোয়ালা; কান্ট্রি ডিরেক্টর, এইটিটিপুল জনাব কাজী মনরিুল কবির; গ্রুপ ডিজিটাল ডিরেক্টর, নোমাদ ফুডস জনাব ফ্রান্সিস নিকোলাস; ম্যানেজার, কাস্টমার সাক্সেস অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড হাবস্পট এবং ভিটা গারফুলিনা, ব্যবসায় উন্নয়ন পরিচালক, এসকিমি জনাব বরুন ভান্ডাকর। এছাড়াও সম্মেলনে দেশ-বিদেশের প্রায় চল্লিশ জন ডিজিটাল মার্কেটিং-এ অভিজ্ঞ বিশিষ্টজন প্যানেল আলোচনা, কীনোট সেশন, ইনসাইড সেশন ও কেস স্টাডিসে তাদের বক্তব্য তুলে ধরবেন।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জনাব জনাব শরিফুল ইসলাম বাংলাদেশের দুইজন আসাধারন সৃষ্টিশীল ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা, একুশে পদক জয়ী, টেলিভিশন অভিনেতা, নির্দেশক, এশিয়াটিক থ্রি সিক্সটি এর চেয়ারম্যান জনাব আলী জাকের এবং মানব বিশ্বকোষ হিসেবে পরিচিত একজন কবি, শিশুর মত হৃদয়, কর্মক্ষেত্রে একজন যোদ্ধা, সাহসী, মেধাবী ও সত্যিকারের কিংবদন্তি জনাব আদিত্য কবিরের দুঃখজনক ও অকাল প্রয়াণে শোক ও শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে ডিজিটাল সামিট ২০২০ শুরু করেন। এরপর তিনি তার স্বাগত বক্তব্যে বলেন “ এই ডিজিটাল সামিট থেকে আমরা উদ্ভাবন করতে পারবো কিভাবে আমরা ডিজিটাল রূপান্তরের মুখোমুখি হচ্ছি, কিভাবে আমরা বিকশিত বাজারে স্থান খুঁজছি।“

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর উপ-ব্যবস্থাপনা পরিচালক (এফএমসিজি), জনাব আসিফ ইকবাল তার উদ্বোধনী বক্তব্যে বলেন, “খুব দ্রুতই ৫জি চালু হতে যাচ্ছে এবং এর ফলে দৃশ্যপট পাল্টে যাবে। গ্রাহকের ডেটা প্লাটফর্মগুলো উন্মোচিত হবে, গোপন এবং গোপনীয় কম্পিউটিং গতি অর্জন করবে।

আমাদেরকে আমাদের পরবর্তী সম্ভাবনাগুলো খুঁজতে হবে।“
দিনের প্রথম প্যানেলে ছিল সিইও ডিসকাশনঃ ডিজিটাল রূপান্তর – মহামারি কালীন শিক্ষা।

এ আলোচনায় বক্তারা বলেন “এখন এমন একটা সময় যখন একজন নেতা হিসেবে আমাদের আরও সামগ্রিক ভাবে চিন্তা করা ও আরও স্বচ্ছতার সাথে যোগাযোগ রক্ষা করা প্রয়োজন।“ প্যানেল আলোচনাটিতে ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, এপিএসি, এইচটিটিপুল জনাব সানি নাগপাল; ব্যবস্থাপনা পরিচালক, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ জনাব শেহজাদ মুনিম; এক্সিকিউটিভ ডিরেক্টর, এসিআই লজিস্টিক লিঃ (স্বপ্ন) জনাব সাব্বির হাসান নাসের; ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, আইপিডিসি ফাইনান্স লিঃ জনাব মোমিনুল ইসলাম এবং ডটলাইনস এর চেয়ারম্যান জনাব মাহবুবুল মতিন।

২০১৪ সাল থেকে শুরু হওয়া এ সম্মেলনটি দেশের ডিজিটাল মার্কেটিং প্রফেশনালদের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের জন্য সর্বোচ্চ প্ল্যাটর্ফম হিসেবে সর্বজনবিদিত। এবছর সম্মেলনটিতে ৩০০ এর অধিক পেশাজীবী অংশগ্রহণ করছে।

এ বছর সম্মেলনে প্রতিপাদ্য বিষয় ‘ব্রিংগিং ডিজিটাল এট দি কোর’। এই সম্মেলনের উদ্দেশ্য হল ছোট ও বৃহৎ প্রতিষ্ঠানগুলোকে তাদের গ্রাহকদের বুঝতে, তাদের জন্য সমাধান তৈরি করতে এবং সেই সমাধানগুলোকে সরবরাহ করার ক্ষেত্রে ব্যাবসার মূল কেন্দ্রে ডিজিটাল আনয়ন করার বিষয়টিকে সামনে আনা।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক আয়োজিত, মেঘনা গ্রুপ অব ইন্ডাসট্রিজ এর পরিবেশনায় ও এইচটিটিপুল-এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এ আয়োজনটির সহযোগিতায় রয়েছে ইভ্যালি ও দ্য ডইেলি স্টার। ইভেন্ট সাপোর্টে ছিল – আকাশ, বিওএল, এসকিমি, স্ট্র্যাটেজিক পার্টনার – বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম; নলেজ র্পাটনার- এমএসবি; টেকনোলজি পার্টনার – আমরা; ভিজ্যুয়াল পার্টনার- আতোশ; অনলাইন মিডিয়া পার্টনার – চ্যানেল আই; পিআর পার্টনার – ব্যাকপেজ পিআর এবং ওয়বে সলউিশন র্পাটনার – এক্সন্দ্রো ইনোভেশন লিমিটেড।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter