মুস্তাফিজকে ফ্র্যাঞ্চাইজি লিগে নিষেধাজ্ঞা

স্পোর্টস রিপোর্টঃ

আগেই খবরটি দিয়ে চমকে দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান নাকি টেস্ট ক্রিকেট খেলতে খুব একটা আগ্রহী নন। বিষয়টা নিয়ে যে বোর্ড কিছুটা চিন্তিত সেটা প্রকাশ পেয়েছে বিসিবি সভাপতির কথায়।

তা ছাড়া চোটের কারণে জাতীয় দলে নিয়মিত খেলতে পারছেন কাটার-মাস্টার। তাই নাকি আগামী দুই বছর দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে নিষেধ করা হয়েছে তাঁকে।

বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গিয়েই মূলত চোটে আক্রান্ত হচ্ছেন মুস্তাফিজ। তাই বিসিবি কাটার-মাস্টারকে নিয়ে এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে। গতকাল শুক্রবার কিশোরগঞ্জের ভৈরবের নিজ এলাকায় সংবাদমাধ্যমকে নাজমুল হাসান বলেন, চোটে আক্রান্ত হলে বোর্ড তাঁকে চিকিৎসা দিয়ে সারিয়ে তুলবে, আর সেরে উঠলে জাতীয় দলের হয়ে খেলতে চাইবে না, তা ঠিক নয়। তাই আগামী দুই বছর দেশের বাইরে খেলতে না যাওয়ার জন্য বলে দেওয়া হয়েছে তাঁকে।

আর মুস্তাফিজের চোট প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরড হচ্ছে মুস্তাফিজ। যে কারণে দেশের হয়ে খেলার সুযোগ পাচ্ছে না সে। এটা মোটেও গ্রহণযোগ্য নয়।

সাকিব-মুস্তাফিজের টেস্ট খেলতে না চাওয়া প্রসঙ্গে পাপন বলেন, আমাদের দেশে এখন দেখছি, বেশ কিছু সিনিয়র প্লেয়ার আছে, তারা টেস্ট খেলতে চাচ্ছে না। যেমন সাকিব। টেস্টে খেলবে না, ও খেলতে চায় না। এখন মুস্তাফিজও টেস্ট খেলতে চায় না। মানে ও বলে না যে আমি খেলব না। বাট ও চায় টু অ্যাভোয়েড (এড়িয়ে চলা)।

বিসিবির সভাপতি বলেন, টেস্টটা তো একটু কঠিন। রুবেল অনেক এক্সপেরিয়েন্সড, অনেক দিন ধরে সার্ভিস দিয়ে আসছে। হতে পারে ওর জন্য টেস্ট এখন কঠিন হয়ে যাচ্ছে। সো ইয়াঙ্গার জেনারেশন থেকে আমাদের নতুন নতুন প্লেয়ার নিয়ে আসতে হবে। এ ছাড়া তো কোনো উপায় নেই।

-আরবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *