হজযাত্রীদের সেবায় ইসলামী ব্যাংক হজবুথ

অনলাইন ডেস্কঃ

ঢাকার আশকোনাস্থ হজক্যাম্প হজযাত্রীদের পদচারণায় মুখরিত। হজযাত্রীরা ফ্লাইটপূর্ব আনুষ্ঠানিকতা সারছেন। হজক্যাম্পের অভ্যন্তরে সাদা ইহরাম পরিহিত হজযাত্রীদের আনন্দোচ্ছল মুখচ্ছবি।

হজ পালনের আকুতি তাদের চোখে মুখে। কি ভীষণ আবেগে তারা সম্মোহিত! পরিবার পরিজনকে রেখে মহান রবের আহবানে তারা পাড়ি দিচ্ছেন সুদূর আরব।

প্রত্যেকেই অন্তরে লালন করছেন সদ্যোজাত শিশুর মত নিষ্পাপ হবার বাসনা। লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক ধ্বনিতে সরব হজক্যাম্প। অধিকাংশ হজযাত্রী আসেন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে যেখানে রিয়াল বা ডলার একচেঞ্জ কিংবা পাসপোর্ট এনডোর্সমেন্টের সুযোগ কমই থাকে।

হজ ফ্লাইটের পূর্বমুহুর্তে হজক্যাম্পে এই আনুষ্ঠানিকতা সারতে তারা স্বাচ্ছন্দবোধ করেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড হজযাত্রীদের সুবিধার্থে প্রতিবছরের ন্যায় এবারও হজক্যাম্পে হজবুথ স্থাপন করেছে। ব্যাংকের দক্ষ ও চৌকষ কর্মকর্তাদের একটি টিম প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত রিয়াল বা ডলার একচেঞ্জ ও পাসপোর্ট এনডোর্সমেন্ট সুবিধা প্রদান করছেন।

আরেকটি টিম সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের খাবারের টাকা ফেরত দিচ্ছেন। একমাত্র ইসলামী ব্যাংকই এককভাবে আন্তরিকতার সাথে এই সেবা প্রদান করছে। প্রায় ৬৫০০ হজযাত্রীকে পর্যায়ক্রমে এই সেবা প্রদান করা হবে। ব্যাংকিং সেবার পাশাপাশি হজযাত্রীদেরকে বিভিন্ন প্রয়োজনীয় সামগ্রী যেমন পাসপোর্ট ব্যাগ, ছাতা, পাথর ব্যাগ ও হজ গাইড উপহার দেয়া হচ্ছে। নগদ টাকা উত্তোলনের সুবিধার্থে হজবুথে স্থাপন করা হয়েছে এটিএম। ইসলামী ব্যাংকের সৌজন্যে হজসংক্রান্ত বিভিন্ন কার্যক্রমে মাইক্রোবাস সুবিধাও দেয়া হচ্ছে। চলছে ইসলামী ব্যাংকের হজ কার্ড ক্যাম্পেইন। এই কার্ডের মাধ্যমে হজযাত্রীরা সৌদি আরবে নগদ রিয়াল উত্তোলন ও পজ মেশিনে কেনাকাটা করতে পারবেন। ক্যাম্পেইন উপলক্ষে প্রতিটি হজকার্ডের সাথে রয়েছে সাশ্রয়ী মূল্যে রোমিং সুবিধাসহ ফ্রি রবি সিম। ব্যাংকের শাখাসহ হজবুথেও এই সুবিধা গ্রহণ করা যাবে। হজযাত্রীরা আল্লাহর মেহমান- এ বার্তায় উজ্জীবিত ইসলামী ব্যাংক হজবুথ।

হজবুথের কার্যক্রম ও সেবার মান বৃদ্বির লক্ষ্যে ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ নিয়মিত পরিদর্শন করেন ইসলামী ব্যাংকের হজবুথ। এসময় তারা হজযাত্রীদের সাথে মতবিনিময় করেন এবং ব্যাংকের বিভিন্ন সেবা ও কার্যক্রম তাদের সামনে তুলে ধরেন। হজযাত্রীদের সুবিধার্থে ইসলামী ব্যাংকের হজবুথ কার্যক্রম শেষ হজফ্লাইট পর্যন্ত অব্যাহত থাকবে।

ডিকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *