কুমিল্লা এবং ফেনীতে রবি-মিলভিকের ফ্রি হেলথ ক্যাম্প

অনলাইন ডেস্কঃ

কুমিল্লা ও ফেনীতে বিনামূল্যে হেলথ ক্যাম্পের আয়োজন করল দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি ও মিলভিক বাংলাদেশ। ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। সম্প্রতি ঢাকা ও চট্টগ্রামে সাফল্যের সাথে হেলথ ক্যাম্প আয়োজনের ধারাবাহিকতায় এ আয়োজন করা হয়।

কুমিল্লায় ৮ সেপ্টেম্বর উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লার সিভিল সার্জন ডা. মুজিব রহমান। এছাড়া অনুষ্ঠানে রবি’র সেন্ট্রাল সাউদার্ন ক্লাস্টার’র ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মুহাম্মাদ মেহেদী হাসান, কুমিল্লার রিজিওনাল ম্যানেজার মো. ইফতেখারুল আলম, নোয়াখালীর রিজিওনাল ম্যানেজার মোহাম্মাদ আবু বকর সিদ্দিকী এবং মিলভিক বাংলাদেশ’র হেড অফ সেলস শাহরুখ খান উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী ক্যাম্পে কুমিল্লা ও ফেনীর অধিবাসীরা অংশ নেন। এ আয়োজনের আওতায় বিশেষজ্ঞ চিকিৎকরা বিনামূল্যে পরামর্শ ও স্বাস্থ্য পরীক্ষা করেন। এ সময় বিভিন্ন রোগ প্রতিরোধ বিষয়েও দর্শনার্থীদের পরামর্শ দেয়া হয়। পাশাপাশি সুস্থ জীবনের প্রয়োজনীয়তা তুলে ধরার জন্য কুইজ ও গেম শো’র আয়োজন করা হয় এই ক্যাম্পে।

অনুষ্ঠানে রবি’র মাই হেলথ সেবার আওতায় সুবিধাভোগীদের হাতে তাদের দাবিকৃত টাকা চেকের মাধ্যমে হস্তান্তর করা হয়।

‘মাই হেলথ’ ফ্যামিলি প্যাকটি মোবাইল হেলথ ও হাসপাতাল ক্যাশব্যাকের সেবা প্রদান করছে। এ সেবার আওতায় প্রতি মাসে মাত্র ৬০ টাকা ব্যয়ে হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ৩০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার উপভোগ করতে পারেন গ্রাহকরা। পাশাপাশি ২১২১৬ কোডটিতে ডায়াল করে নিজের ও পরিবারের সদস্যদের জন্য মানসম্পন্ন চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করতে পারবেন। প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইনস্যুরেন্সের মাধ্যমে হাসপাতালে ভর্তির ক্ষেত্রে ক্যাশব্যাক সুবিধা দেয়া হয়।

রবি’র সেন্ট্রাল সাউদার্ন ক্লাস্টার’র ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মুহাম্মদ মেহেদী হাসান বলেন, “বলার অপেক্ষা রাখে না যে স্বাস্থ্যই সম্পদ; যখন আপনি সুস্থ থাকবেন না শুধু তখনই উপলব্ধি করতে পারা যায় এটি। অনেক সময় অস্বাস্থ্যকর জীবনযাপনের জন্য আমরা অসুস্থ হয়ে পড়ি। মানুষ হিসেবে আমরা অনেক সময়ই বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসকের কাছে যাই। আমি খুব খুশি যে ‘মাই হেলথ’ এ দুটো বিষয়ের সমাধান দিচ্ছে। এটি সুস্থ স্বাভাবিক জীবন যাপনের জন্য বিনামুল্যে স্বাস্থ্য পরামর্শ এবং রোগীদের অসুস্থতা থেকে মুক্ত করতে দিচ্ছে অর্থনৈতিক সহায়তা। এ অঞ্চলের অধিবাসীদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সচেতন করতে পারছি বলে আমার খুব ভালো লাগছে।”

মিলভিক বাংলাদেশ’র হেড অফ সেলস শাহরুখ খান বলেন,“চিকিৎসক স্বল্পতার কারণে আমাদের দেশের অধিকাংশ মানুষ প্রয়োজনীয় চিকিৎসা সেবা পায় না। অনেক মানুষ আবার মানসম্পন্ন চিকিৎসকের খরচ মেটাতে পারেন না। মাই হেলথ সেবার মাধ্যমে সেই সব মানুষদের চিকিৎসা সাহায্য ও অর্থনৈতিক নিরাপত্তা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

 এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *