ইন্দোনেশিয়ায় ১৮৯ জন আরোহীসহ বিমান বিধ্বস্ত

অনলাইন ডেস্কঃ

১৮৯ জন আরোহী নিয়ে উড্ডয়নের সামান্য পরেই তা সমুদ্রে বিধ্বস্ত হয়েছে ইন্দোনেশিয়ার জাকার্তায়।

এখনও আরোহীদের কি অবস্থা হয়েছে তা জানা যায় নি। খবরে বলা হয়, স্থানীয় সময় সকাল ৬টা ২০ মিনিটে লায়ন এয়ারের ফ্লাইট জেটি-৬১০ উড্যয়ন করে। ৬টা ৩৩ মিনিটের সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিমানটি ছিল বোয়িং ৭৩৭। স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটে এর পৌঁছার কথা ছিল পাঙ্গকাল পিনাংয়ে। লায়ন এয়ারের এই বিমান ও এর আরোহীদের অবস্থা সম্পর্কে জানতে চাইলে ইন্দোনেশিয়ার অনুসন্ধান ও উদ্ধার বিষয়ক এজেন্সির মুখপাত্র ইউসুফ লতিফ বলেছেন, বিমানটি বিধ্বস্ত হয়েছে এটা নিশ্চিত।

সংবাদ সম্মেলনে লায়নের প্রধান মুহাম্মদ সাইউগি বলেছেন, পশ্চিম জাভার কারাওয়াঙ্গ উপসাগরে এ বিমানটি বিধ্বস্ত হয়ে ডুবে গেছে। তবে সমুদ্রের উপরিতলে আমরা এর ধ্বংসাবশেষ দেখতে পেয়েছি। যেখানে এটি নিয়ন্ত্রণ হারিয়েছিল তা থেকে প্রায় দুই নটিক্যাল মাইল দূরে এসব ধ্বংসাবশেষ দেখা গেছে। তানজুং প্রিওক সমুদ্র বন্দরের ভেসেল ট্রাফিক সার্ভিসের একটি টাগবোট থেকে বলা হয়েছে যে, তারা সোমবার সকালে একটি বিমানকে সমুদ্রে ডুবে যেতে দেখেছে। উল্লেখ্য, ওই বিমানে ১৮৯ জন আরোহী ছিলেন। এর মধ্যে তিনটি শিশু রয়েছে। তার মধ্যে দুটি সদ্য প্রসূত। এ ছাড়া ওই বিমানে ছিলেন দুজন পাইলট ও ৫ জন ফ্লাইট এটেন্ডেন্ট।

২০১৪ সালের ডিসেম্বরে ইন্দোনেশিয়া এয়ার এশিয়ার ফ্লাইট কিউজেড ৫০১ জাভায় নিমজ্জিত হয়। এতে ১৬২ জন আরোহী ছিলেন।

-দ্য স্ট্রেইটস টাইমস