রোডমার্চ বাতিল, রাজশাহীতে সমাবেশ

অনলাইন ডেস্কঃ

পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহীর উদ্দেশে রোডমার্চ করে যাওয়ার কথা ছিল সেই রোডমার্চ স্থগিত করে রাজশাহীর মাদ্রাসা মাঠে সমাবেশ হবে।

ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, রোডমার্চ হচ্ছে না। তবে রাজশাহীর সমাবেশ তাঁরা করবেন।

এর আগে সকালে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ হয়।

গতকাল মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় রোডমার্চ করে রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছিল। বুধবার সংলাপ শেষে বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় সংবাদ সম্মেলেনও মির্জা ফখরুল রোডমার্চ করার কথা বলেন। তবে সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে দলের নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে মির্জা ফখরুল রোডমার্চ না হওয়ার কথা জানান।

আজকের সংলাপে প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার না করার আশ্বাস দিলেও তা বন্ধ হবে না বলে আশঙ্কা করছেন নেতারা। সেই শঙ্কা থেকেই রোডমার্চের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। তবে রাজশাহীতে সমাবেশের কর্মসূচি থাকবে।

-আরবি