তফসিল ঘোষণায় কর্ণফুলীতে পুলিশের মোটরসাইকেল মহড়া

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরোঃ

তফসিল ঘোষণাকে সামনে রেখে সারাদেশের মতো কর্ণফুলীতেও পুলিশের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী ও উপরি মহলের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে উপজেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকা ও মইজ্জারটেক মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান চোখে পড়ার মতো ছিলো। প্রধান সড়কে দেখা গেছে র‌্যাবের টহল। বাড়ানো হয়েছে চেকপোস্ট।

চলছে নিরাপত্তা তল্লাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এ অবস্থানে কর্ণফুলীতে তৈরি হয়েছে অনেকটা থমথমে পরিস্থিতি। সড়কে যানবাহন কমতে শুরু করেছে। উপজেলাবাসীদের মধ্যে তৈরি হয়েছে দ্রুত কাজ সেরে ঘরে ফেরার তাগিদ।

কর্ণফুলী থানার অপারেশন অফিসার মোহাম্মদ হোসাইন বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সারাদেশে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সন্ধ্যায় বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন।

তফসিলের কারণে কর্ণফুলীতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের অনাকাংখিত পরিস্থিতি মোকাবিলা করার প্রস্তুতি রয়েছে বলে জানান তিনি।

তফসিল ঘোষণার পর যেন কোনো মহল নাশকতা অথবা কোনো ধরনের বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। বাড়ছে পুলিশী টহল।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে। আগে থেকেই ধারণা করা হচ্ছিল, নভেম্বরের শুরুর দিকেই এই নির্বাচনের তারিখ জানিয়ে তফসিল ঘোষণা করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।