৩২৪ রানে অলআউট বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ

চট্টগ্রামে রীতিমত প্রতিরোধ গড়ে ওয়েস্ট ইন্ডিজের ফিল্ডারদের দ্বিতীয় দিনেও মাঠে নামাতে বাধ্য করেছিলেন দুই বাংলাদেশি টেলএন্ডার তাইজুল ইসলাম ও অভিষিক্ত নাঈম হাসান।

কিন্তু নতুন দিনে তাদের লড়াই চলল মাত্র ২৮ বল পর্যন্ত। আগের দিনের সঙ্গে আর ৯ রান যোগ করে প্রথম ইনিংসে ৩২৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দ্বিতীয় দিনের শুরুর চার ওভার দুই পেসার কেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েলকে দিয়ে করিয়েছেন ক্যারিবীয় অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। দুই পেসারকে ভালোই সামলাচ্ছিলেন তাইজুল ও নাঈম। কিন্তু ৯৩তম ওভারে স্পিনার জোয়েল ওয়ারিকেনকে আনতেই সর্বনাশ স্বাগতিকদের।

ওভারের প্রথম বলে ২৬ রান করা নাঈমকে স্লিপে শাই হোপসের ক্যাচে পরিণত করে ৬৫ রানের জুটি ভাঙ্গেন ওয়ারিকেন। তিন বল পর এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন মোস্তাফিজ।

এই তিন বলের মাঝখানে একবার রিভিউ নিয়ে বেঁচে গিয়েছিলেন মোস্তাফিজ। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য বিপদ ঠেকান যায়নি।

ক্যারিয়ার সেরা ৩৯ রান করে অন্যপ্রান্তে দুই সতীর্থদের আসা-যাওয়া দেখেছেন তাইজুল। জোড়া উইকেট শিকারে ওয়ারিকেন তার ইনিংস শেষ করেছেন ৪ উইকেট। আগের দিনে বাংলাদেশের হন্তারক গ্যাব্রিয়েলের শিকার সেই ৪ উইকেটেই।

মুমিনুল হকের ১২০ রানে ভর করে প্রথম দিনে ৮ উইকেটে ৩১৫ রানে দিন শেষ করেছিল বাংলাদেশ। চোট থেকে ফিরে অধিনায়ক সাকিব আল হাসান করেন ৩৪। আর ওপেনার ইমরুল কায়েসের ব্যাটে আসে ৪৪ রান।

-আরবি