ওয়েস্ট ইন্ডিজের লক্ষ ২০৪ রান

স্পোর্টসঃ

চট্টগ্রাম টেস্ট শুরু হবার আগেই বলা হয়েছিল, লো স্কোরিং ম্যাচ হবে। যদিও প্রথম ইনিংসে মুমিনুল হকের সেঞ্চুরির সুবাদে ৩২৪ রান করতে সক্ষম হয় বাংলাদেশ।

অন্যদিকে নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশের স্পিনারদের দাপটে ২৪৬ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। যদিও স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে নিজেদের ফাঁদে পড়ে মাত্র ১২৫ রান তুলতে পেরেছে। অর্থাৎ ক্যারিবীয়দের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২০৪ রান। এখন দেখার বিষয়, চতুর্থ ইনিংসে এই লক্ষ্য কতটা চ্যালেঞ্জিং।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জহুর আহমেদ স্টেডিয়ামে আজ শনিবার ৫ উইকেট হাতে নিয়ে দলীয় ৫৫ রানে দিন শুরু করে বাংলাদেশ।

তৃতীয় দিনের শুরুতেই দিনের ফিরে যান মুশফিকুর রহিম (৩৯ বলে ১৯ রান)। মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে ৩৭ রানের জুটি গড়ার পর ফিরে যান মেহেদী হাসান মিরাজ (৩৫ বলে ১৮ রান)।

রিয়াদ আর অভিষিক্ত নাঈম হাসান ১৬ রানের জুটি গড়েছিলেন। যদিও নাঈমের ( ২৭ বলে ৫) পর পরই ফিরে যান রিয়াদও (৪৬ বলে ৩১ রান)।

একেবারে শেষে ৫ বলে ১ রান করে ফেরেন তাইজুল। ৩ বলে ২ রান করে অপরাজিত ছিলেন মুস্তাফিজুর রহমান।

দেবেন্দ্র বিশু ৪টি উইকেট তুলে নিয়েছেন। রোস্টন চেজ ৩টি উইকেট শিকার করেন। অন্যদিকে জোমেল ওয়ারিকান দুটি ও একটি উইকেট আদায় করেছেন শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলাদেশ

সাকিব আল হাসান (অধিনায়ক), ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুুউল্লাহ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ

ক্রেইগ ব্রাথওয়েইট (অধিনায়ক), কাইরন পাওয়েল, শাই হোপ, শিমরন হেটমেয়ার, সুনীল অ্যামব্রিস, রোস্টন চেজ, শেন ডরউইচ, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, জোমেল ওয়ারিকান এবং শ্যানন গ্যাব্রিয়েল।

-আরবি