বিশ্ব এইডস দিবস ২০১৮খ্রি: উদযাপন

অনলাইনঃ

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সাথে কারিতাস প্রচেষ্টা প্রকল্প সহ সাভারে কর্মরত বিভিন্ন এনজিওর সমন্বয়ে বিশ্ব এইডস দিবস উদযাপন করেন।

দিবসটির মূল প্রতিপাদ্য বিষয় হলো ‘‘এইচআইভি পরীক্ষা করুন, নিজেকে জানুন’’ সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে সাভার মুক্তির মোড় পর্যন্ত এক বিশাল র‌্যালী করা হয়। র‌্যালীতে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তার, নার্স, কর্মকর্তা, কারিতাস, গণস্বাস্থ্য, সুর্য্যরে হাসি ক্লিনিক, নারী ও শিশু কেন্দ্র, মেরিসস্টোপ, বিওয়াই এফসি, সাস, সাংবাদিক, ছাত্র, শিক্ষকসহ স্থানীয় নানা পেশাজীবির জনগণ অংশগ্রহণ করেন।

র‌্যালী পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকেন ডাঃ নিতিশ কান্তি দেবনাথ , পরিচালক স্বাস্থ্য ঢাকা বিভাগ। সভাপতিত্ব করেন ডাঃ আমজাদুল হক সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

বক্তারা বলেন যে, সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এইডস মুক্ত থাকা যাবে। প্রান্তিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়াও কারিতাস প্রচেষ্টা প্রকল্পের কর্মএলাকায় প্রায় ৬০টি স্থানে কমিউনিটির সহায়তায় দিবসটি উদযাপন করা হয়। আলোচনা সভা শেষে কারিতাস প্রচেষ্টা প্রকল্প হতে স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ (২জন মাদকাসক্ত এবং ২ জন যৌন কর্মী)স্বাভাবিক জীবনে ফিরে আসায় বিকল্প আয়ের পেশার জন্য আর্থিক অনুদান দেওয়া হয়।