হার্ডিঞ্জ ব্রিজে ট্রেন দূর্ঘটনা, নিহত ৬


পাকশীর বিখ্যাত হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের সঙ্গে ধাক্কা লেগে নিচে পড়ে ট্রেনের ৬ যাত্রী নিহত হয়েছেন। আহত অবস্থায় একজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে ২ জনের পরিচয় জানা গেছে। নিহতরা হলেন- বগুড়ার শৈলগাড়ি গ্রামের হফিজার রহমানের ছেলে হাকিম (১৭) ও শিবগঞ্জের জালাদুদ্দিনের ছেলে রবিউল (২০)।

শুক্রবার ভোরে ঢাকা থেকে খুলনাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি হার্ডিঞ্জব্রিজ অতিক্রম করার সময় ছাদে থাকা যাত্রীদের মধ্যে ওই তিনজন আঘাতপ্রাপ্ত হন। তারা গার্ডারের সঙ্গে ধাক্কা খেয়ে নিচে পড়ে যান।

পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, ব্রিজের উপর থেকে ছিটকে পড়া যাত্রী হাকিম ও রবিউল মাথায় আঘাত লেগে ঘটনাস্থলেই মারা যান। অপর যাত্রী শান্ত (১৯) আহত অবস্থায় এখন ঈশ্বরদী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ঈশ্বরদী জংশনের স্টেশন সুপার জানান, রবিবার বিজয় দিবসের ছুটি থাকায় বৃহস্পতিবার অনেকেই ঢাকা থেকে বাড়ি ফিরছিল। প্রচণ্ড ভিড়ের কারণে ট্রেনের ভেতরে স্থান সংকুলান না হওয়ায় অনেকেই ছাদে চড়েছিল। হার্ডিঞ্জ ব্রিজের গার্ডারের সঙ্গে ধাক্কা লেগে নিচে পড়ে ৬ যাত্রী নিহত হয়েছেন।

-ডিকে