টি-২০ সিরিজে সমতায় বাংলাদেশ

স্পোর্টসঃ দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজে ১-১ সমতায় ফিরলো বাংলাদেশ। ২১২ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ১৭৫ রানে অলআউট হয় ক্যারিবীয়রা।

৩৬ রানের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিং নৈপুণ্যের পর বল হাতে টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবার পাঁচ উইকেটের কীর্তি গড়েন সাকিব। উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৫০ রান (৩৪ বল) করেন রভম্যান পাওয়েল।

ইনফর্ম ব্যাটসম্যান শেই হোপ ১৯ বলে ৩৬ রান করেন। শেষদিকে ১৬ বলে ২৯ রানের ইনিংস খেলেন কিমো পল। চার ওভারে ২১ রানের বিনিময়ে ৫ উইকেট পূর্ণ করেন সাকিব।

চার ওভারে ৫০ রানের খরুচে বোলিংয়ে দুই উইকেট পান মোস্তাফিজুর রহমান। একটি করে উইকেট নেন আবু হায়দার রনি, মেহেদী হাসান মিরাজ ও মাহমুদুল্লাহ রিয়াদ। চার ওভারে ৪২ রান দিয়ে উইকেটশূন্য থাকেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান উইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাফেট। সিরিজে ফেরার ম্যাচে লিটন দাস, সৌম্য সরকার, সাকিব ও মাহমুদুল্লাহ রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেটে ২১১ রানের সংগ্রহ দাঁড় করায় টাইগাররা। লিটন ৩৪ বলে ৬০ ও সৌম্য ২২ বলে ৩২ রান করেন।

আর ৯১ রানের অবিচ্ছিন্ন জুটিতে মাঠ ছাড়েন সাকিব (২৬ বলে ৪২) ও মাহমুদুল্লাহ (২১ বলে ৪৩)। আগামী শনিবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশের সামনে প্রথমবার তিন ফরমেটেই পূর্ণাঙ্গ সিরিজ জয়ের হাতছানি।

Print Friendly, PDF & Email