ভিক্ষুক পুনর্বাসনে গবেষণার উদ্যোগ

অনলাইনঃ পিকেএসএফ-এর উদ্যোগে ঢাকা স্কুল অব ইকোনোমিক্স-এর পোস্ট গ্রাজুয়েট, এন্টারপ্রাইজ ডেভেলপমেন্টের ছাত্র মো: নাজিম উদ দৌলা কর্তৃক ভিক্ষুক পুনর্বাসনের নিয়ে গবেষণার ওপর অদ্য (২৭.১২.১৮)সকালে একটি মতবিনিময় সভার আয়োজন করেন।

মতবিনিময় সভায় পিকেএসএফ-এর সম্মানিত উপ- ব্যবস্থাপনা পরিচালক, ড. মোঃ জসীম উদ্দিন সভাপতিত্ব করেন। । এ সভায় বিশেষ অতিথি হিসেবে ঢাকা স্কুল অব ইকোনোমিক্সের উদ্যোক্তা বিশেষজ্ঞ প্রফেসর ড. মুহম্মদ মাহাবুব আলী উপস্থিত ছিলেন।

গবেষণায় মো: নাজিম উদ দৌলা উল্লেখ করেন যে, ভিক্ষুক পুনর্বাসনের মাধ্যমে পিকেএসএফ সামাজিক দায়িত্ব পালন করছে। তাঁর মতে উদ্যোক্তা তৈরির জন্য ও স্বাবলম্বী করার জন্য পিকেএসএফ সমৃদ্ধি কর্মসূচি গ্রহন করেছে।

মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পিকেএসএফ-এর সিনিয়র মহাব্যবস্থাপক, জনাব মো: মশিয়ার রহমান এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা স্কুল অব ইকোনোমিক্সের প্রভাষক, জনাব সাদিয়া ইসলাম ও পিকেএসএফ-এর সহকারী মহাব্যবস্থাপক জনাব দীপেন কুমার সাহা।

উক্ত মতবিনিময় সভায় প্রফেসর ড. মুহম্মদ মাহাবুব আলী ভিক্ষুক পুনর্বাসনের মাধ্যমে মানব মর্যাদা সুসংহত করার জন্য প্রখ্যাত অর্থনীতিবিদ ও পিকেএসএফ-এর সম্মানিত চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদকে ধন্যবাদ জানান এবং পিকেএসএফ সামাজিক দায়িত্ব পালন করছে বলে অভিমত ব্যক্ত করেন। প্রফেসর আলী বর্তমান সরকারকে ও ধন্যবাদ জানান।

পিকেএসএফ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক, ড. মোঃ জসীম উদ্দিন সভাপতির বক্তব্যে মন্তব্য করেন যে, সামাজিক দায়িত্ব পালনসহ বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে পিকেএসএফ অনন্য ভূমিকা পালন করছে।

ভিক্ষুক পুনর্বাসনসহ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে মানবমর্যাদায় প্রতিষ্ঠা করার জন্য পিকেএসএফ ধারাবাহিকভাবে কাজ করে যাবে- মন্তব্য করেন ।

Print Friendly, PDF & Email